AB Bank
ঢাকা শুক্রবার, ২১ জুন, ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পুনরায় ক্লাসিকো খেলতে চান বার্সা প্রধান


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০২:৪৪ পিএম, ২৩ এপ্রিল, ২০২৪
পুনরায় ক্লাসিকো খেলতে চান বার্সা প্রধান

লামিন ইয়ামালের গোলটিতে  কর্মকর্তাদের ভুল প্রমানিত হলে   রিয়াল মাদ্রিদের বিপক্ষে এল ক্লাসিকো পুনরায় খেলার দাবী জানিয়েছেন বার্সেলোনা সভাপতি হুয়ান লাপোর্তা। সান্তিয়াগো বার্নাব্যুতে রোববার রিয়াল মাদ্রিদের বিপক্ষে ৩-২ গোলে হেরে গেছে বর্তমান চ্যাম্পিয়নরা। কিন্তু সেই ম্যাচে ইয়ামালের এক গোল নিয়ে বিতর্ক এখনো শেষ হয়নি। এই ম্যাচে জয়ী হয়ে রিয়াল ১১ পয়েন্টের সুস্পষ্ট ব্যবধানে এগিয়ে লিগ শিরোপার প্রায় কাছাকাছি পৌঁছে গেছে।

একটি কর্ণার থেকে ১৬ বছর বয়সী উইঙ্গার ইয়ামালের ফ্লিক মাদ্রিদ গোলরক্ষক আন্দ্রি লুনিন অনেকটাই পোস্টের ভিতর গিয়ে সেভ করেছেন। গোল-লাইন টেকনোলজি না থাকাতে ভিএআর প্রযুক্তি ব্যবহার করে জানানো হয়েছে বলটি গোল লাইন অতিক্রম করেনি। ঐ সময় ম্যাচের স্কোর ছিল ১-১।

স্প্যানিশ ফুটবল ফেডারেশন ও রেফারিং কমিটির কাছে ঘটনার ফুটেজ ও কর্মকর্তাদের আলোচনার অডিও রেকর্ড বার্সেলোনাকে পাঠানোর দাবী জানিয়েছেন লাপোর্তা। এ সম্পর্কে বার্সা প্রধান বলেন, ‘পুরো বিষয় পর্যালোচনা করলে ক্লাব বুঝতে পারবে ভুলটা কোথায় হয়েছে। আমরা এই পরিস্থিতি ভালভাবে অনুধাবনের জন্য প্রয়োজনীয় সব ব্যবস্থা গ্রহণ করবো। প্রয়োজনে আইনি ব্যবস্থাও নিতে হতে পারে। আমরা বিশ^াস করি গোলটি বিধি সম্মত ছিল। আর তা যদি হয়ে থাকে তবে আমরা ম্যাচটির পুনরাবৃত্তি চাই। ভিএআর ভুলের কারনে এর আগেও একটি ইউরোপীয়ান ম্যাচ পুনরায় অনুষ্ঠিত হয়েছে।’

জানুয়ারিতে বেলজিয়ান শীর্ষ লিগে এ্যান্ডারলেখট বনাম জেঙ্কের ম্যাচটিতে আইনের ব্যত্যয় ঘটায় পুনরায় অনুষ্ঠিত হবার সিদ্ধান্ত হলেও পরবর্তীতে এ্যান্ডারলেখের ২-১ গোলের জয় সবাই মেনে নেয়।

এর আগে ম্যাচের পরপরই স্প্যানিশ ফুটবলে গোল-লাইন প্রযুক্তি ব্যবহার না করা অপমানজনক বলে উল্লেখ করেছিলেন বার্সেলোনা কোচ জাভি হার্নান্দেজ।

 

একুশে সংবাদ/এস কে  


 

Link copied!