AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

‘পার্পল ক্যাপ’ জিততে মুস্তাফিজের সামনে ৩ ম্যাচ


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৪:২০ পিএম, ২২ এপ্রিল, ২০২৪
‘পার্পল ক্যাপ’ জিততে মুস্তাফিজের সামনে ৩ ম্যাচ

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চলতি আসরে মুস্তাফিজুর রহমানের খুব বেশি ম্যাচ বাকি নেই। আসছে জিম্বাবুয়ে সিরিজের জন্য কয়েকদিনের মাঝে দেশে ফিরবেন তিনি। দেশে ফেরার আগে চেন্নাইয়ের হয়ে আর মাত্র তিনটি ম্যাচ খেলতে পারবেন তিনি।এই তিন ম্যাচে ভালো করার মাধ্যমে সর্বোচ্চ উইকেট শিকারের প্রতীক ‘পার্পল ক্যাপ’ জয়ের সুযোগ রয়েছে মুস্তাফিজের সামনে। এখন পর্যন্ত ৬ ম্যাচে ১১ উইকেট শিকার করেছেন বাঁহাতি এ পেসার। বর্তমানে চেন্নাইয়ের হয়ে সর্বোচ্চ উইকেট শিকার করা বোলার কাটার মাস্টার।

মঙ্গলবার নিজেদের অষ্টম ম্যাচে লখনৌ সুপার জায়ান্টসের বিপক্ষে লড়বে চেন্নাই। নিজেদের মাঠ এমএ চিদাম্বরম স্টেডিয়ামে এ ম্যাচ অনুষ্ঠিত হবে। ১১ উইকেটের ৮টিই মুস্তাফিজ এ মাঠে শিকার করেছেন।

চলতি আসরের শুরুর দিকে সর্বোচ্চ উইকেটশিকারের টুপি ‘পার্পল ক্যাপ’ বাঁহাতি এ পেসারের মাথায় উঠেছিল। এরপর যুবেন্দ্র চাহালের মাথা হয়ে ক্যাপটি এখন জাসপ্রিত বুমরাহর কাছে। ৭ ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের এ পেসার শিকার করেছেন ১৩ উইকেট।

সমান উইকেট নিয়েছেন পাঞ্জাব কিংসের হয়ে এক ম্যাচ বেশি খেলা হার্শাল প্যাটেলও। রাজস্থানের যুবেন্দ্র চাহাল ও মুম্বাইয়ের জেরাল্ড কোয়েৎজের শিকার সমান ১২টি করে উইকেট। সোমবার জয়পুরে মুম্বাইয়ের বিপক্ষে লড়বে রাজস্থান। উইকেট সংখ্যায় মুস্তাফিজের চেয়ে এগিয়ে থাকা চার বোলারের তিনজন মাঠে নামবেন।

উইকেট শিকারের সংখ্যায় পিছিয়ে থাকলেও একটি জায়গা এগিয়ে আছেন বাংলাদেশের এ পেসার। ১ মে পর্যন্ত অনাপত্তিপত্র পাওয়া মুস্তাফিজ, চেন্নাইয়ের হয়ে খেলতে পারবেন আর তিন ম্যাচ। আর এই তিন ম্যাচ হবে নিজেদের মাঠে। যেখানে বল হাতে সফল তিনি। এ পর্যন্ত চেন্নাইয়ে খেলা ৩ ম্যাচের তার উইকেট ৮টি।

চলতি আসরে সব মিলিয়ে মুস্তাফিজের উইকেট ১১টি। আইপিএলের এক আসরে এটি কাটার মাস্টারের তৃতীয় সর্বোচ্চ উইকেট শিকার। এর আগে ২০১৬ সালে সানরাইজার্স হায়দরাবাদের জার্সিতে ১৬ ম্যাচে শিকার করেছিলেন ১৭ উইকেট। আর ২০২১ সালে রাজস্থানের হয়ে ১৪ ম্যাচে নেন ১৪ উইকেট।

এবার অবশ্য চেন্নাইয়ে জার্সিতে এতোগুলো ম্যাচ খেলার সুযোগ পাচ্ছেন না মুস্তাফিজ। ১ মে পর্যন্ত তাকে ছুটি দিয়েছে বিসিবি। এ সময়ে ২৩ এপ্রিল লখনৌ, ২৮ এপ্রিল হায়দরাবাদ ও ১ মে পাঞ্জাবের বিপক্ষে খেলবে চেন্নাই। যেখানে ভালো করার মাধ্যমে সর্বোচ্চ উইকেটশিকারের প্রতীক ‘পার্পল ক্যাপ’ জয়ের সুযোগ থাকছে মুস্তাফিজের সামনে।

 

 

একুশে সংবাদ/এস কে  

Link copied!