AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শীর্ষ চারে ওঠার সুযোগ হারালো টটেনহ্যাম


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৫:১০ পিএম, ৩ এপ্রিল, ২০২৪
শীর্ষ চারে ওঠার সুযোগ হারালো টটেনহ্যাম

ওয়েস্ট হ্যামের সাথে ১-১ গোলে ড্র করে প্রিমিয়ার লিগে শীর্ষ চারে ওঠার সুযোগ নষ্ট করেছে টটেনহ্যাম। এদিকে দিনের আরেক ম্যাচে এভারটনের সাথেও ১-১ গোলে ড্র করতে বাধ্য হয়েছে নিউক্যাসল।সাম্প্রতিক সময়ে ধীরে শুরু করার পর ম্যাচ জয়ের ধারাবাহিকতা যেন স্পার্সদের নিয়মে পরিনত হয়েছিল। কিন্তু গতকাল মাত্র পাঁচ মিনিটের মধ্যে গোল করার পরও তা ধরে রাখতে ব্যর্থ হয়। লন্ডন স্টেডিয়ামে টিমো ওয়ার্নারের ক্রস থেকে ব্রেনান জনসন সহজ সুযোগটি কাজে লাগালে এগিয়ে যায় সফরকারী টটেনহ্যাম। 

শনিবার নিউক্যাসলের বিপক্ষে ৩-১ গোলে এগিয়ে থেকেও শেষ পর্যন্ত ৪-৩ গোলের পরাজয় নিয়ে মাঠ ছেড়েছিল হ্যামার্সরা। যে কারনে কালকের ম্যাচের আগে কিছুটা চাপে ছিল ডেভিড ময়েসের দল। তবে কাল আর কোন অঘটন হতে দেননি কার্ট জুমা। জেরড বোয়েনের কর্ণার থেকে ১৯ মিনিটে তিনি ওয়েস্ট হ্যামকে সমতায় ফেরান। 

এই ড্রয়ে নিউক্যাসলের থেকে এক পয়েন্ট এগিয়ে টেবিলের সপ্তম স্থানে রয়েছে ওয়েস্ট হ্যাম। কিন্তু মিখাইল এন্টোনিওর শট সরাসরি টটেনহ্যাম গোলরক্ষক গুগেলিয়েমো ভিকারিওর হাতে ধরা পড়লে তিন পয়েন্ট পাওয়া হয়নি হ্যামার্সদের। চতুর্থ স্থানে থাকা এ্যাস্টন ভিলার থেকে এই মুহূর্তে দুই পয়েন্ট পিছিয়ে রয়েছে টটেনহ্যাম। ষষ্ঠ স্থানে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের থেকে স্পার্সরা ৯ পয়েন্ট এগিয়ে রয়েছে।

ম্যাচ শেষে স্পার্স বস আনগে পোস্তেকোগ্লু বলেছেন, ‘ভাল একটি ফল নিয়ে মাঠ ছাড়তে না পারার হতাশা তো রয়েছে, কিন্তু এটি একটি কঠিন ম্যাচ ছিল। এখনো অবশ্য বেশ কয়েকটি ম্যাচ বাকি আছে। কিন্তু নি:সন্দেহে সেগুলোও কঠিন হবে। সবাই কিছু না কিছুর জন্য লড়াই চালিয়ে যাচ্ছে। আমাদের নিজেদের মান ধরে রাখতে হবে।’

ম্যাচের শেষভাগে পেনাল্টি স্পট থেকে ডোমিনিক কালভার্ট লুইনের গোলে এভারটন সমতায় ফেরায় ইনজুরি আক্রান্ত নিউক্যাসলের আগামী মৌসুমে ইউরোপীয়ান ফুটবলে খেলার স্বপ্ন অনেকটাই ফিকে হয়ে গেছে।

সেন্ট জেমস পার্কে আলেক্সান্দার ইসাকের গোলে ১৫ মিনিটেই এগিয়ে গিয়েছিল নিউক্যাসল। এর মাধ্যমে টানা পাঁচ ম্যাচে গোলের দেখা পেলেন ইসাক। কোনাকুনি শটে মৌসুমের ১৯তম গোল করেছেন এই সুইড ফরোয়ার্ড। নিউক্যাসল ম্যানেজার এডি হোয়ে বলেছেন, ‘আলেক্সান্দার ইসাক একজন অসাধারন টেকনিশিয়ান। এই মুহূর্তে মনে হচ্ছে প্রতি ম্যাচেই সে গোল পাবে।’

এভারটন কোচ সিন ডায়চে দীর্ঘদিন ধরেই ইসাকের মত মানসম্পন্ন একজন ফরোয়ার্ডের খোঁজে রয়েছেন। কিন্তু কালভার্ট-লুইন প্রায় ছয়মাসের গোলখরা কাটিয়ে কোচের আস্থার প্রতিদান দিয়েছেন। ডি বক্সের ভিতর পল ডামেটের বিপক্ষে পেনাল্টি আদায় করে নেন এ্যাশলে ইয়ং। স্পট কিক থেকে ৮৮ মিনিটে বদলী খেলোয়াড় কালভার্ট-লুইন এভারটনের এক পয়েন্ট নিশ্চিত করেন। 

প্রিমিয়ার লিগে টানা ১৩ ম্যাচে জয়বীহিন থাকার নতুন রেকর্ড গড়েছে এভারটন। এর মাধ্যমে ৭০ বছরের ইতিহাসে প্রথমবারের মত প্রিমিয়ার লিগ থেকে রেলিগেশন জবার শঙ্কার রয়েছে ক্লাবটি। এই মুহূর্তে টফিসরা রেলিগেশন জোন থেকে চার পয়েন্ট উপরে রয়েছে। ইতোমধ্যেই দ্বিতীয়বারের মত ফিনান্সিয়াল আইন ভঙ্গ করায় পয়েন্ট কর্তনের হুমকিতে রয়েছে এভারটন। 
প্রথমার্ধের তিন গোলে ফুলহ্যামকে ৩-১ ব্যবধানে উড়িয়ে দিয়েছে নটিংহ্যাম ফরেস্ট। এর মাধ্যমে রেলিগেশন জোন থেকে তিন পয়েন্টের ব্যবধানে নিজেদের সেফটি জোনে ওঠাতে সক্ষম হয়েছে ফরেস্ট। সিটি গ্রাউন্ডে ম্যাচের ১৯ মিনিটের মধ্যে ক্যালুম হাডসন-ওডোই ও ক্রিস উডের গোলে ২-০ ব্যবধানের লিড নেয় স্বাগতিক ফরেস্ট। ম্যাচে ফিরে আসার তাগিদে মাত্র ৩৩ মিনিটের মধ্যে তিনটি পরিবর্তণ করে নতুন করে ম্যাচ শুরু করার লক্ষ্যস্থির করেন ফুলহ্যাম বস মার্কো সিলভা। কিন্তু এরপরও ফরেস্টের গতি কমাতে পারেনি সফরকারীরা। মরগান গিবস-হোয়াইটের গোলে প্রথমার্ধের স্টপেজ টাইমে ৩-০ ব্যবধানে লিড নেয় ফরেস্ট। 

ম্যাচ শেষে ফরেস্ট বস নুনো এস্পিরিতো সান্তো বলেছেন, ‘এটা গুরুত্বপূর্ণ কারন এই ম্যাচটিতে আমরা অপ্রতিরোধ্য ভাবে খেলেছি। পরবর্তী ম্যাচগুলোতে যা কাজে দিবে। এর আগেও আমরা বেশ কিছু ম্যাচে ভাল খেলেছি। কিন্তু কাঙ্খিত গোলের দেখা পাইনি। আজ তার থেকে বেরিয়ে আসতে পেরেছি।’

দ্বিতীয়ার্ধে টোসিন আডারাবিয়োর গোলে ফুলহ্যাম এক গোল পরিশোধ করলেও তা শেষ পর্যন্ত সান্তনা হয়েই থেকেছে। 
তলানির দ্বিতীয় দল বার্নলি গতকাল ঘরের মাঠে উল্ফসের সাথে ১-১ গোলে ড্র করেছে। এর মাধ্যমে গত চার ম্যাচে অপরাজিত থাকা বার্নলি এখনো সেফটি জোন থেকে ৬ পয়েন্ট দুরে রয়েছে। জাস্টিন ক্লুইভার্টের একমাত্র গোলে ক্রিস্টাল প্যালেসকে পরাজিত করে চেলসির থেকে উপরে উঠে ১১ তম স্থানে রয়েছে বোর্নমাউথ। 
 

একুশে সংবাদ/এস কে

 

 

 

 

 

 


 

 

 

 

 

 

 

 

 

 


 

 

 

 

Link copied!