AB Bank
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সিলেট টেস্ট : তৃতীয় দিন শেষে ম্যাচ হারের শঙ্কা বাংলাদেশের


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৫:৫৭ পিএম, ২৪ মার্চ, ২০২৪
সিলেট টেস্ট : তৃতীয় দিন শেষে ম্যাচ হারের শঙ্কা বাংলাদেশের

পাহাড়সম লক্ষ্যের পিছু ছুটতে গেলে ধৈর্যের পরিচয় দিতে হয়। বাংলাদেশি ব্যাটাররা সেটি দিতে পারলেন কই! জিততে হলে টপকাতে হবে ৫১১ রানের পাহাড়। টেস্ট ক্রিকেটে দ্বিতীয় ইনিংসে যা প্রায় অসম্ভব, বাংলাদেশের জন্য আরও বেশি। এমন অবস্থাতেই কি না ব্যাটারদের তাড়াহুড়ো। ম্যাচ জিততে এখনও প্রয়োজন ৪৬৪ রান, হাতে মাত্র পাঁচ উইকেট।

সিলেট টেস্টের তৃতীয় দিন শেষে আজ রোববার (২৪ মার্চ) বাংলাদেশের সংগ্রহ পাঁচ উইকেট হারিয়ে ৪৭ রান। আগামীকাল সকালে ব্যাট হাতে নামবেন মমিনুল হক ও তাইজুল ইসলাম। মমিনুল সাত ও তাইজুল ছয় রানে অপরাজিত আছেন।

রান তাড়ায় বাংলাদেশের শুরুটা হয়েছে ভীষণ বাজে। প্রথম ওভারে রানের খাতা খোলার আগেই বিশ্ব ফার্নান্দোর বলে লেগ বিফোর হন মাহমুদুল হাসান জয়। অধিনায়ক নাজমুল হাসান শান্ত এই ইনিংসেও ব্যর্থ, কাসুন রাজিথার বলে মাত্র ছয় রান করে ফিরে যান। দুই ওভারে দুই উইকেট হারিয়ে বিপদ বাড়ে স্বাগতিকদের।

বিপদ সামাল দিতে পারেননি টপ অর্ডারের বাকিরাও। ১৯ রান করে জাকির হাসান পরিণত হন লাহিরু কুমারার শিকারে। শাহাদাত হোসেন দিপুকে ফেরান ফার্নান্দো। দুজনই ক্যাচ আউট হন, ক্যাচ লুফে নেন কামিন্দু মেন্ডিস। দিনের পঞ্চম ব্যাটার হিসেবে সাজঘরের পথ ধরেন লিটন কুমার দাস। ফার্নান্দোর বল উড়িয়ে মারতে গিয়ে প্রথম বলেই অ্যাঞ্জেলো ম্যাথুসের তালুবন্দি হয়ে ফিরে যান শূন্য রানে। ৩৭ রানে পাঁচ উইকেট হারিয়ে তৃতীয় দিন শেষেই প্রায় নিশ্চিত হয়েছে বাংলাদেশের পরাজয়।

লঙ্কানদের হয়ে তিন উইকেট নিয়েছেন ফার্নান্দো। একটি করে পেয়েছেন রাজিথা ও কুমারা।

এর আগে দ্বিতীয় ইনিংসে আজ ৪১৮ রানে অলআউট হয়েছে শ্রীলঙ্কা। প্রথম ইনিংসে ৯২ রানের লিড ছিল লঙ্কানদের। টানা দুই ইনিংসেই সেঞ্চুরি তুলে নেন লঙ্কান অধিনায়ক ধনঞ্জয় ডি সিলভা ও কামিন্দু মেন্ডিস। সিলভা ১০৮ রানে ফিরে গেলেও কামিন্দুর ব্যাট থেকে আসে ১৬৪ রানের দু্র্দান্ত এক ইনিংস। দুই সেঞ্চুরিতে ম্যাচ থেকে অর্ধেকটা ছিটকে পড়ে বাংলাদেশ।

দ্বিতীয় ইনিংসে স্বাগতিকদের পক্ষে মেহেদী হাসান মিরাজ চার উইকেট শিকার করেন। নাহিদ রানা ও তাইজুল ইসলাম পান দুটো করে উইকেট। এর আগে প্রথম ইনিংসে শ্রীলঙ্কা ২৮০ রানে অলআউট হয়। বাংলাদেশ থামে ১৮৮ রানে।

 


একুশে সংবাদ/স.ট.প্র/জাহা

Link copied!