AB Bank
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

গুরবাজের সেঞ্চুরিতে ম্লান টেক্টটরের লড়াকু শতক


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৬:৫৩ পিএম, ৮ মার্চ, ২০২৪
গুরবাজের সেঞ্চুরিতে ম্লান টেক্টটরের লড়াকু শতক

আয়ারল্যান্ডের হ্যারি টেক্টরের শতক ম্লান করে ওপেনার রহমানুল্লাহ গুরবাজের সেঞ্চুরিতে জয় দিয়ে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু করলো আফগানিস্তান। গতরাতে সিরিজের প্রথম ওয়ানডেতে আফগানিস্তান ৩৫ রানে হারিয়েছে আয়ারল্যান্ডকে। ১২১ রান করে ম্যাচ সেরা হন গুরবাজ। ১৩৮ রানের ইনিংস খেলেও আয়ারল্যান্ডের হার এড়াতে পারেননি টেক্টর। 

শারজাহতে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ১৮৬ বলে ১৫০ রান যোগ করেন আফগানিস্তানের দুই ওপেনার গুরবাজ ও ইব্রাহিম জাদরান। ৯৩ বলে ৬০ রান করে জাদরান থামলেও, ওয়ানডে ক্যারিয়ারের ষষ্ঠ সেঞ্চুরি তুলে নেন জাদরান।

৮টি চার ও ৬টি ছক্কায় ১১৭ বলে ১২১ রান করা জাদরান সাজঘরে ফেরার পর মোহাম্মদ নবির ২৭ বলে ৪০ ও অধিনায়ক হাসমতুল্লাহ শাহিদির ৩৩ বলে ৫৫ রানের ঝড়ো ইনিংসের সুবাদে ৫ উইকেটে ৩১০ রানের বড় সংগ্রহ পায় আফগানিস্তান।

জবাবে ৩৪ রানে ৩ উইকেট হারিয়ে শুরুতেই চাপে পড়ে আয়ারল্যান্ড। চতুর্থ উইকেটে ১৭৩ বলে ১৭৩ রান যোগ করে দলকে লড়াইয়ে ফেরান টেক্টর ও লরকান টাকার।

৮টি চার ও ২টি ছক্কায় ৭৬ বলে টাকার ৮৫ রানে বিদায় নিলেও ওয়ানডেতে পঞ্চম সেঞ্চুরির দেখা পান টেক্টর।

টাকার ও টেক্টরের দারুন জুটির পর অন্যান্য ব্যাটাররা দায়িত্ব নিতে না পারলে ৮ উইকেটে ২৭৫ রানে কওে ম্যাচ হারে আয়ারল্যান্ড। ৯টি চার ও ৩টি ছক্কায় ১৪৭ বলে ১৩৮ রান করেন টেক্টর। আফগানিস্তানের পেসার ফজলহক ফারুকি ৪ উইকেট নেন।

ওয়ানডে সিরিজের আগে এক মাত্র টেস্টে আফগানিস্তানকে ৬ উইকেটে হারিয়েছিলো আয়ারল্যান্ড। এতে টেস্ট ক্রিকেটে প্রথম জয়ের দেখা পায় আইরিশরা।   

 

একুশে সংবাদ/এস কে

Link copied!