AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

অবসর নিয়ে মুশফিকের বিস্ফোরক মন্তব্য


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৫:১৬ পিএম, ২৯ ফেব্রুয়ারি, ২০২৪
অবসর নিয়ে মুশফিকের বিস্ফোরক মন্তব্য

রংপুর-বরিশাল ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে কথা বলছিলেন মুশফিকুর রহিম। বাইরে অপেক্ষায় ছিলেন নুরুল হাসান সোহান। ভেতরে একের পর এক অজানা তথ্য জানাচ্ছিলেন মুশফিক। টি-টোয়েন্টি ফরম্যাট থেকে অবসর নিয়েও করেন বিস্ফোরক মন্তব্য। রংপুর অধিনায়ক সোহান বাইরে অপেক্ষায় থাকায় দীর্ঘায়িত হয়নি মুশফিকের সংবাদ সম্মেলন।

সংবাদ সম্মেলন কক্ষ থেকে বের হওয়ার পর অভিজ্ঞ মুশফিক জানান, টি-টোয়েন্টি থেকে অবসরের সিদ্ধান্ত নিয়ে এখন আর আক্ষেপ করেন না তিনি।

সংযুক্ত আরব আমিরাতে ২০২২ সালের টি-টোয়েন্টি এশিয়া কাপের পর সামাজিক যোগাযোগমাধ্যমে ২০ ওভারের আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিজেকে সরিয়ে নেওয়ার ঘোষণা দেন মুশফিক। কারণ হিসেবে জানিয়েছিলেন, বাকি দুই ফরম্যাটে মনোযোগ দিতে চান তিনি।

আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসরের পর মুশফিক দুইটি বিপিএল খেলেছেন। দুইটিতেই দুর্দান্ত পারফরম্যান্স এই অভিজ্ঞ ক্রিকেটারের। গতবার সিলেট স্ট্রাইকার্সের ফিনিশারের ভূমিকায় খেলে ১৫ ইনিংসে তার রান ৩৫৭, গড় ৩৯, স্ট্রাইক রেট ১৩২। এবার ১৪ ইনিংসে মুশফিকের রান ৩৩ গড় ও ১২৩ স্ট্রাইক রেটে ৩৬৭।

এমন দুর্দান্ত ক্রিকেটারকে যে কোনো দলই চাইবে সেরা একাদশে রাখতে। সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে কিছুটা অভিমানী সুরে মুশফিক বলেন, ‘এটা তো এখন ভালো খেলার পর বলছেন। আমি শুধু একটা প্রশ্ন করি, আমি কি টি-টোয়েন্টি থেকে অবসর নিয়েছি নিজের ইচ্ছায়? এতটুকু শুধু বলার আছে।’

সংবাদ সম্মেলন থেকে বের হওয়ার পথে মুশফিক কয়েক পা এগিয়ে মাথা ঘুরিয়ে বলেন, ‘যখন অবসর নিয়েছিলাম, তার আগের এক মাস একটু দেখে নিয়েন। আর কিছু বলার নেই।’

মুশফিকের এমন বক্তব্য অনেক প্রশ্নেরই তৈরি করছে। বিশেষ করে টি-টোয়েন্টি ফরম্যাট থেকে তারকা এই ক্রিকেটারের অবসরের পেছনে যে ‘অন্য রহস্য’ লুকিয়ে তা যেন মুশফিকের কালকের বক্তব্যের পর অনেকটাই স্পষ্ট।


একুশে সংবাদ/এস কে

Link copied!