AB Bank
ঢাকা সোমবার, ২৭ মে, ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

অটোগ্রাফ দিয়ে নতুন বিতর্কে জড়ালেন রিজওয়ান


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৮:২৭ পিএম, ১৫ মে, ২০২৪
অটোগ্রাফ দিয়ে নতুন বিতর্কে জড়ালেন রিজওয়ান

পাকিস্তান ক্রিকেটের সর্বকালের সেরা অধিনায়ক ইমরান খান।এখনও পর্যন্ত মাত্র একবার ওডিআই বিশ্বকাপ জিতেছে পাকিস্তান। ১৯৯২ সালে এই ইমরান খানের নেতৃত্বেই চ্যাম্পিয়ন হয়েছিল তারা। এর পর পাক ক্রিকেটের কিংবদন্তি রাজনীতিতে প্রবেশ করেন। দেশের প্রধানমন্ত্রীও হন। এর পরেই ঘটে ছন্দপতন।

প্রধানমন্ত্রীত্বের টার্ম শেষ করার আগেই, তাকে সরতে হয়‌। তার বিরুদ্ধে একগুচ্ছ মামলা দায়ের হয়‌। তাকে গ্রেফতারির নির্দেশ দেওয়া হয়। এই মুহূর্তে জেলেই রয়েছেন তিনি। তাকে মুক্ত করতে এখনও গোটা পাকিস্তান জুড়ে আন্দোলন চলছে। গোটা বিশ্বের পাক ক্রিকেটের ভক্তরা এই আন্দোলনের আওয়াজ হয়ে উঠছেন। এর মাঝেই আয়ারল্যান্ড সফরে গিয়ে মহম্মদ রিজওয়ান ঘটিয়ে ফেলেছেন একটি বিতর্কিত ঘটনা। ভক্তের ‍‍`ফ্রি ইমরান খান‍‍` অর্থাৎ ইমরান খানকে জেলবন্দি দশা থেকে মুক্তি দেওয়ার আবেদন করা পোস্টারেই অটোগ্রাফ দিয়ে রিজওয়ান বাড়িয়েছেন বিতর্ক‌।

আসন্ন টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি জন্য পাকিস্তান দল ইতিমধ্যেই শুরু করে দিয়েছে। সেই লক্ষ্যেই তারা তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলল আয়ারল্যান্ডে।যেখানে প্রথম ম্যাচে হারতে হয় পাকিস্তান দলকে। দ্বিতীয় ম্যাচে জিতে সিরিজে কামব্যাক করে পাকিস্তান। এর পর তৃতীয় ম্যাচ জিতে, সিরিজ পকেটে পুড়ে ফেলে বাবর আজমের দল। তবে দ্বিতীয় ম্যাচেই ঘটে ঘটনাটি। পাকিস্তান দল যখন ফিল্ডিং করছিল, তখন ঘটেছিল ঘটনাটি। বাউন্ডারির ধারে মহম্মদ রিজওয়ানকে এক ভক্ত একটি পোস্টার দিয়ে তাতে অটোগ্রাফের আব্দার করে বসেন। যে পোস্টারের মূল দাবি ছিল, জেলবন্দি ইমরান খানের মুক্তি। সেই পোস্টারেই অটোগ্রাফ দেন মহম্মদ রিজওয়ান। যা নিয়েই তিনি বিতর্ক উস্কে দিয়েছেন। অনেকের মতে, মহম্মদ রিজওয়ানও সরকার বিরোধী আন্দোলনকে তাহলে ভয় না পেয়ে, তার স্বাধীন মতামত প্রকাশ করেছেন।

ম্যাচে পাকিস্তানের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন মহম্মদ রিজওয়ান।একটি মারকাটারি ইনিংস খেলেছেন তিনি। করেছেন ৭৫ রান। খেলেছেন মাত্র ৪৬ বল।

উল্লেখ্য, ২০২৪ সালের জানুয়ারি মাসে পাকিস্তানের আদালত দশ বছরের কারাদন্ডের সাজা শুনিয়েছেন ইমরান খানকে। যার মধ্যে ইতিমধ্যেই তার কয়েক বছর পার করে ফেলেছেন তিনি। ইমরানের সমর্থনে এখনও মাঝেমধ্যে মিছিল বের হয় পাকিস্তানে। কবে জেল থেকে ছাড়া পাবেন, বা আদৌও পাবেন কিনা ইমরান খান, তা নিশ্চিত নয়। ইতিমধ্যেই পাকিস্তানের বিভিন্ন আদালতে ইমরানের নামে ১৫০টিরও বেশি মামলা রুজু রয়েছে! 

একুশে সংবাদ/এস কে  

Link copied!