AB Bank
ঢাকা সোমবার, ২৭ মে, ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নিগারদের সঙ্গে ডোনাল্ড লুর ‘ক্রিকেট আড্ডা’


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৯:৫০ পিএম, ১৫ মে, ২০২৪
নিগারদের সঙ্গে ডোনাল্ড লুর ‘ক্রিকেট আড্ডা’

দুই সপ্তাহ পর শুরু হচ্ছে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজ বিশ্বকাপ। আয়োজক হিসেবে যুক্তরাষ্ট্র একেবারে নতুন। নিজেদের মাঠে ক্রিকেট বিশ্বকাপ, স্বাভাবিকভাবেই রোমাঞ্চিত আমেরিকানরা। বুধবার ১৪ মে তারই বহিঃপ্রকাশ দেখা গেলো। আমেরিকান রাষ্ট্রদূত পিটার হাস ও সহকারী সচিব ডোনাল্ড লু বসুন্ধরা কিংস অ্যারেনায় জাতীয় দলের নারী ক্রিকেটারদের সঙ্গে ক্রিকেট আড্ডায় সন্ধ্যা কাটিয়েছেন।

নারী ক্রিকেটারদের সাথে বাংলাদেশে নিযুক্ত আমেরিকান দূতাবাসের কর্মকর্তারা একটি দারুণ সময় অতিবাহিত করেন। অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি, সহ-অধিনায়ক নাহিদা আক্তারসহ নারী দলের ১১ ক্রিকেটার ছিলেন এই বিশেষ অনুষ্ঠানে। নারী আম্পায়ার সাথিরা জাকের জেসিও ছিলেন ক্রিকেটারদের সঙ্গে। বিসিবির প্রতিনিধি হয়ে আসেন হেড অব উইমেন‍‍`স উইং হাবিবুল বাশার। এছাড়া বসুন্ধরা গ্রুপের সহ-সভাপতি সাফওয়ান সোবহান, বসুন্ধরা কিংস ফুটবল ক্লাবের সভাপতি ইমরুল হাসানও ছিলেন।

নারী ক্রিকেট দল অবশ্য আগেই চলে এসেছিলেন। আমেরিকান দূতাবাস কর্মকর্তা আসার পরে শুরু হয় আনুষ্ঠানিকতা। শুরুতে যুক্তরাষ্ট্রের সহকারী সচিব ডোনাল্ড লু ও রাষ্ট্রদূত পিটার হাস নারী ক্রিকেটারদের সঙ্গে পরিচিত হন। পরিচয়পর্বের মধ্যে নারী ক্রিকেটদলের অধিনায়ক নিগারের কাছ থেকে পিটার হাস ক্রিকেট নিয়ে অনেক জানতে চান। হাবিবুল বাশারও নানা প্রশ্নের উত্তর দেন।

পরিচয় পর্বের শেষে চলে ফটোসেশন। কয়েক আঙ্গিকে ফটোসেশন পর্বটি সাজানো হয়। এরপরই ক্রিকেটাররা চলে যান মাঠে। যুক্তরাষ্ট্রের দূতাবাস কর্মকর্তার সঙ্গে ক্রিকেট খেলেন কিছুক্ষণ। এরপরই গণমাধ্যমের মুখোমুখি হয়ে শেষ হয় আনুষ্ঠানিকতা।

মূলত আয়োজক বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রকে শুভেচ্ছা জানানোর জন্যই বিশেষ এই অনুষ্ঠান। আগামী জুনে যুক্তরাষ্ট্র যৌথ আয়োজক হিসেবে ছেলেদের বিশ্বকাপ আয়োজন করছে। এরপর আগামী অক্টোবরে বাংলাদেশে বসবে নারীদের বিশ্বকাপ আসর। দুটি আসরের সফলতা দেখতে চায় যুক্তরাষ্ট্র। তাদের শুভেচ্ছা জানাতেই এই বিশেষ সাক্ষাৎ।

ডোনাল্ড লু গণমাধ্যমকে বলেন, ‘নারী জাতীয় দলের সঙ্গে ক্রিকেট খেলে আমি অনেক খুশি। বাংলাদেশ ক্রিকেট পাগল জাতি। আমরা টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করতে যাচ্ছি, দারুণ খুশি। বাংলাদেশ উইমেন্স নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক হিসেবে বাংলাদেশকে দেখে আমি খুবই রোমাঞ্চিত।’

ডোনাল্ড লু আরও বলেন, ‘আমি ধন্যবাদ জানাই আজকের ম্যাচে আম্পায়ারিং হিসেবে দায়িত্ব পালন করা সাথিরা জাকির জেসিকে। তিনি বাংলাদেশের লিজেন্ড, পুরো বিশ্বের লিজেন্ড। ধন্যবাদ সবাইকে, আমাদের সঙ্গে যুক্ত হওয়ার জন্য।’

বাংলাদেশের অধিনায়ক নিগার বলেন, ‘খুব উপভোগ করেছি, তারা তো পেশাদার ক্রিকেটার নয়। ওনাদের আগ্রহ দেখে খুব ভালো লেগেছে। ক্রিকেটের বিষয়ে অনেক প্রশ্ন করেছিলেন। দেখে মনে হয়েছে ওনারা রোমাঞ্চিত। ওদের দেশে বিশ্বকাপ, ওগুলো নিয়ে অনেক কথা হলো। ’একুশে সংবাদ/ বা.ট্রি/ এসএডি

 

Link copied!