AB Bank
ঢাকা রবিবার, ২৩ জুন, ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

লিভারপুরের কোচের তালিকায় ফেয়েনুর্ড বস স্লটের নাম


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:৫০ পিএম, ২৪ এপ্রিল, ২০২৪
লিভারপুরের কোচের তালিকায় ফেয়েনুর্ড বস স্লটের নাম

লিভারপুলের ম্যানেজার হিসেবে জার্গেন ক্লপের উত্তরসূরী হিসেবে ফেয়েনুর্ডের কোচ আর্নে স্লটের নাম শোনা যাচ্ছে। ব্রিটিশ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত খবরে এ কথা বলা হয়েছে।৪৫ বছর বয়সী স্লটের অধীনে ছয় বছরের মধ্যে গত মৌসুমে প্রথম লিগ শিরোপা জয় করে ফেয়েনুর্ড।  রোববার তারা ডাচ কাপের শিরোপাও ঘরে তুলেছে। এক বছর আগে টটেনহ্যামের কোচ হিসেবে তার নিয়োগ প্রায় নিশ্চিত থাকলেও  শেষ পর্যন্ত তা কার্যকর হয়নি। 

স্কাই স্পোর্টস, বিবিসি ও দ্য টাইমস প্রত্যেকেই রিপোর্ট করেছে এ্যানফিল্ডে স্লটই হতে যাচ্ছেন ক্লপের উত্তরসূরী। যদিও এই লড়াইয়ে রেডসরা বায়ার্ন মিউনিখ ও বার্সেলোনার সাথে প্রতিদ্বন্দ্বিতায় অবতীর্ণ হতে পারেন। যেহেতু আগামী মৌসুমের জন্য এই দুই দলই কোচের সন্ধানে রয়েছে।

বায়ার লেভাকুসেনের কোচ ও লিভারপুলের সাবেক মিডফিল্ডার জাভি আলোনসো ক্লপের স্থানে ফেবারিট ছিলেন। কিন্তু আলোনসো লেভারকুসেনেই থাকার সিদ্ধান্ত নিলে বিপাকে পড়ে লিভারপুল। নয় বছরের সম্পর্ক শেষে এ মৌসুম পরেই ক্লপ জানুয়ারিতে লিভারপুল ছাড়ার ঘোষনা দিয়েছিলেন।স্পোর্টিং লিসবনের কোচ রুবেন আমিরোমকে নিয়ে লিভারপুলে আলোচনা হয়েছে। কিন্তু আগামী মৌসুমে ডেভিড ময়েসের স্থানে ওয়েস্ট হ্যামে তার নিয়োগ এখন সময়ের ব্যপার মাত্র।

এজেড আলকামারের হয়ে প্রথম কোচিং ভূমিকায় নিজেকে প্রমান করার পর ২০২১ সালে ফেয়েনুর্ডে যোগ দেন স্লট। প্রথমবারের মত ইউরোপা কনফারেন্স লিগে তিনি ডাচ জায়ান্টদের নেতৃত্ব দেন। ম্যাচটিতে হোসে মরিনহোর রোমার কাছে অল্পের জন্য ১-০ গোলে পরাজিত হয়। এরপর গত বছর ২৪ বছরের ইতিহাসে দ্বিতীয় লিগ শিরোপা উপহার দেন স্লট। কিন্তু এবারের মৌসুমে পিএসভি আইন্দোভেনের  চেয়ে নয় পয়েন্টে পিছিয়ে রয়েছে ফেয়েনুর্ড। হাতে রয়েছে আর মাত্র চার ম্যাচ।

খেলোয়াড়দের উন্নতি ও হাই-অকটেন প্লেয়িং স্টাইলের জন্য স্লটের কোচ হিসেবে জনপ্রিয়তা এখন তুঙ্গে, এমন দাবী  দ্য টাইমসের। লিভারপুলের ঐতিহ্যের সাথে যা সহজেই মানিয়ে যায়। লিভারপুলকে নতুন রূপে প্রিমিয়ার লিগের অন্যতম শক্তিশালী দাবীদার হিসেবে গড়ে উঠতে ক্লপের অবদান অনস্বীকার্য। এবার তার বিদায়ে শিষ্যরা লিগ শিরোপা নিশ্চিত করে শেষ পর্যন্ত তা রাঙাতে পারে কিনা এটাই এখন দেখা বিষয়। টেবিলের শীর্ষে থাকা আর্সেনালের থেকে তিন পয়েন্ট পিছিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে লিভারপুল।

 

একুশে সংবাদ/এস কে   


 

Link copied!