AB Bank
ঢাকা সোমবার, ২৭ মে, ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রাজধানীর শুক্রাবাদে একটি হাসপাতাল বন্ধ ঘোষণা


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
১১:২৩ পিএম, ১৫ মে, ২০২৪
রাজধানীর শুক্রাবাদে একটি হাসপাতাল বন্ধ ঘোষণা

রাজধানীর শুক্রাবাদ এলাকায় অবস্থিত আমেরিকান ওয়েলনেস সেন্টারের কার্যক্রম বন্ধ ঘোষণা করেছে স্বাস্থ্য অধিদপ্তর। লাইসেন্স ছাড়াই হাসপাতাল কার্যক্রম পরিচালনা, অনুমোদন ছাড়া ল্যাবে পরীক্ষা-নিরীক্ষা এবং কর্তব্যরত কোনো ডিউটি ডাক্তার না থাকায় প্রতিষ্ঠানটির বিরুদ্ধে এ ব্যবস্থা নেওয়া হয়েছে।

বুধবার (১৫ মে) আমেরিকান ওয়েলনেস সেন্টারের ব্যবস্থাপনা পরিচালক বরাবর স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (হাসপাতাল ও ক্লিনিক সমূহ) ডা. আবু হোসেন মো. মঈনুল আহসান স্বাক্ষরিত পাঠানো এক চিঠিতে এই তথ্য জানানো হয়েছে।

বলা হয়েছে, স্বাস্থ্য অধিদপ্তরের গঠিত পরিদর্শন টিম মঙ্গলবার (১৪ মে) আমেরিকান ওয়েলনেস সেন্টার পরিদর্শন করে। পরিদর্শনকালে অধিদপ্তরের কর্মকর্তারা দেখতে পান যে, আপনার প্রতিষ্ঠানের কোনো লাইসেন্স নেই, ১৮টি বেড রয়েছে, অনুমোদন ছাড়াই ল্যাব চলছে এবং উক্ত প্রতিষ্ঠানে কোন ডিউটি ডাক্তার নেই, যা প্রতারণার শামিল। এ অবস্থায় মেডিকেল প্র্যাকটিস এবং বেসরকারি ক্লিনিক ও ল্যাবরেটরি (নিয়ন্ত্রণ) অধ্যাদেশ, ১৯৮২ অনুযায়ী প্রতিষ্ঠানটির কার্যক্রম বন্ধ করা হলো।

একই সঙ্গে কেন প্রতিষ্ঠানের কর্তৃপক্ষের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে না তার জবাব আগামী ৭ (সাত) কর্মদিবসের মধ্যে প্রেরণের জন্য নির্দেশ প্রদান করা হলো।

সদয় অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য চিঠির অনুলিপিটি স্বাস্থ্য পরিবার কল্যাণমন্ত্রী, স্বাস্থ্য সেবা বিভাগের সচিব, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবসহ (হাসপাতাল) সংশ্লিষ্টদের কাছেও প্রেরণ করা হয়েছে।

 

একুশে সংবাদ/বিএইচ
 

Link copied!