AB Bank
ঢাকা রবিবার, ২৩ জুন, ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

লস এ্যাঞ্জেলেস এফসিতে যোগ দিচ্ছেন গিরুদ


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৪:০৩ পিএম, ২৪ এপ্রিল, ২০২৪
লস এ্যাঞ্জেলেস এফসিতে যোগ দিচ্ছেন গিরুদ

এবারের গ্রীষ্মে মেজর লিগ সকার ক্লাব লস এ্যাঞ্জেলেস এফসিতে যোগ দিচ্ছেন ফ্রান্সের রেকর্ড গোলদাতা অলিভার গিরুদ। তার সাথে  ঘনিষ্ঠ একটি সূত্র এই তথ্য নিশ্চিত করেছে।

৩৭ বছর বয়সী গিরুদের সাথে ইতালিয়ান ক্লাব এসি মিলানের চুক্তি চলতি মৌসুমের পরেই শেষ হয়ে যাচ্ছে। আগামী ১ আগস্ট থেকে ক্যালিফোর্নিয়ার ক্লাবটির সাথে গিরুদের ১৮ মাসের চুক্তির মেয়াদ শুরু হতে যাচ্ছে। এ নিয়ে গত দুই দশকেরও বেশী সময় ধরে ২০১৮ বিশ্বকাপ জয়ী এই তারকা ক্যারিয়ারের অষ্টম ক্লাবে যোগ দিতে যাচ্ছেন।

ফরাসি ক্লাব গ্রেনবেলের হয়ে পেশাদার ক্যারিয়ার শুরু করেছিলেন গিরুদ। মন্টিপিলিয়ারে যোগ দেবার আগে ইস্ট্রেস ও ট্যুরসেও খেলেছেন। ২০১২ সালের হয়ে প্রথমবারের মত লিগ ওয়ান শিরোপা জয় করেন মন্টিপিলিয়ারের জার্সিতে। এরপর নয় মৌসুম কাটিয়েছেন ইংল্যান্ডে। ২০১২-১৮ সাল পর্যন্ত আর্সেনালে কাটিয়ে তিন মৌসুম খেলেছেন চেলসিতে। ২০২১ সালে ব্লুজদের হয়ে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জয় করেন। 

২০২১ সালে মিলানে যোগ দেবার পরের বছরের সিরি-এ শিরোপা জয় করেন।জাতীয় দলের জার্সিতে ১৩১ ম্যাচে সর্বোচ্চ ৫৭ গোল করেছেন।

এলএএফসিতে তিনি জাতীয় দলের ঘনিষ্ট বন্ধু ও সাবেক অধিনায়ক হুগো লোরিসের সাথে মিলিত হবেন। ২০২২ কাতার বিশ্বকাপের ফাইনালে আর্জেন্টিনার কাছে পরাজিত হবার পর লোরিস আন্তর্জাতিক ফুটবল থেকে বিদায় নিয়েছিলেন। গত ডিসেম্বরে গোলরক্ষক লোরিস টটেনহ্যাম থেকে এলএএফসিতে যোগ দিয়েছিলেন।

 

একুশে সংবাদ/এস কে   

Link copied!