AB Bank
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

খুনের দায়ে ফুটবলারের যাবজ্জীবন কারাদণ্ড


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৯:০১ পিএম, ১৪ ফেব্রুয়ারি, ২০২৪
খুনের দায়ে ফুটবলারের যাবজ্জীবন কারাদণ্ড

সাবেক প্রেমিকাকে হাতুড়ি ও বেসবল ব্যাট দিয়ে পিটিয়ে হত্যার দায়ে যাবজ্জীবন কারাদণ্ডের শাস্তি পেয়েছেন ইতালির সাবেক ফুটবলার জিওভান্নি পাদোভানি। ২৮ বছর বয়সী সাবেক এই সেন্টারব্যাক ইতালির চতুর্থ বিভাগের দল সানকাতালদেসের খেলোয়াড় ছিলেন।ইতালির বোলোনিয়া আদালতের বিচারক দমেনিক্কিও পাসকুয়ারেল্লিও এই ঘটনার রায় দিয়েছেন। এই রায়ে পাদোভানির জ্বালাতন করা, নাশকতামূলক ব্যবহার এবং পরিকল্পনা করে আক্রমণ আমলে নেয়া হয়েছে বলে জানিয়েছেন আদালত। জানা গেছে, প্রায় এক বছরের মতো সম্পর্ক ছিল দুজনের মধ্যে।

দেশটির জনপ্রিয় সংবাদমাধ্যম গাজেত্তা দেল্লো স্পোর্ত জানিয়েছে, ২০২২ সালের আগস্টে ইতালির উত্তরাঞ্চলের শহর বোলোনিয়ায় এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। যদিও এই ঘটনার সময় পাদোভানি স্বাভাবিক ছিলেন না বলে দাবি করেছেন। এজন্য আদালতে ক্ষমাও চেয়েছেন এই ফুটবলার।

পাদোভানির ভাষায়, ‘যদি আপনি মনে করেন, আলেসান্দ্রার (তার প্রেমিকা) মতো সুন্দরী ও বুদ্ধিমতী কোনো নারীকে খুন করাটা আমার জন্য স্বাভাবিক ব্যাপার, তাহলে যাবজ্জীবন সাজাই আমার প্রাপ্য। এর পিছনে বিপর্যস্ত থাকাও একটি কারণ। আমি যেটা করেছি, সেটা ভয়াবহ ও ক্ষমার অযোগ্য।’

ব্রিটিশ সংবাদমাধ্যম মেইল অনলাইনের দাবি, ৫৬ বছর বয়সী আলেসান্দ্রা মাত্তেউজ্জি পাদোভানিকে জ্বালাতন করছেন, এমন অভিযোগ তুলে তাকে খুন করেন পাদোভানি। ঘটনার দিন নিজের বোন স্টেফানিয়ার সঙ্গে ফোনে কথা বলছিলেন আলেসান্দ্রা। এ সময় পাদোভানি প্রথমে হাতুড়ি ও বেসবল ব্যাট দিয়ে পিটিয়ে আলেসান্দ্রাকে হত্যা করেন। এমনটাই বলেছেন আলেসান্দ্রোর বোন।
 

একুশে সংবাদ/এস কে
 

Link copied!