AB Bank
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইতালিয়ান সুপার কাপের শিরোপা ধরে রাখলো ইন্টার


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৪:১৪ পিএম, ২৩ জানুয়ারি, ২০২৪
ইতালিয়ান সুপার কাপের শিরোপা ধরে রাখলো ইন্টার

মার্টিনেজের শেষ মুহূর্তের গোলে নাপোলিকে ১-০ ব্যবধানে পরাজিত করে টানা তৃতীয়বারের মত ইতালিয়ান সুপার কাপের শিরোপা জিতেছে ইন্টার মিলান। সৌদি আরবের রাজধানী রিয়াদের আল-আওয়াল পার্কে স্টপেজ টাইমের প্রথম মিনিটে বেঞ্জামিন পাভার্ডের লো ক্রসে আর্জেন্টাইন স্ট্রাইকার মার্টিনেজ জয়সূচক গোলটি করেন। ৬০ মিনিটে গিওভান্নি সিমিওনে দ্বিতীয় হলুদ কার্ডে মাঠ ছাড়তে বাধ্য হলে বাকি সময়টা নাপোলিকে ১০জন নিয়ে প্রতিরোধ করতে হয়েছে। কিন্তু শেষ রক্ষা হয়নি ইতালিয়ান চ্যাম্পিয়নদের।

২৬ বছর বয়সী মার্টিনেজ ইন্টারের হয়ে এবারের মৌসুমে সব ধরনের প্রতিযোগিতায় ২১তম গোল করলেন। চার দলের এই ইতালিয়ান সুপার কাপে অংশ নিতে সৌদি আরবে আসার কারনে ইন্টারকে জুভেন্টাসের কাছে সিরি-এ লিগের লিড হারাতে হয়েছে। ২০১৮ সালে ইন্টারে আসার পর এ পর্যন্ত ১২৩ গোল করেছেন মার্টিনেজ। এতে করে তিনি ইন্টার সর্বকালের সর্বোচ্চ গোলদাতার তালিকায় নবম স্থানে থাকা ক্রিস্টিয়ান ভিয়েরিকে স্পর্শ করেছেন।

ম্যাচ শেষে মার্টিনেজ বলেছেন, ‘ঐ গোলের পর আমি দারুন আবেগপ্রবণ হয়ে পড়েছিলাম। চিন্তাও করিনি ঐ মুহূর্তে এমন একটি গোল দিতে পারবো। এটা সত্যিই অসাধারণ একটি মুহূর্ত ছিল। ইতালিয়ান কাপ ফাইনালে আমি ক্যারিয়ারের শততম গোল করেছিলাম। আর এখন সুপার কাপে করেছি ১২৩তম গোল। যে কারনে কিংবদন্তী ক্রিস্টিয়ান ভিয়েরিকে ধরতে পেরেছি।’

এবারই প্রথমবারের মত সুপার কাপে চার দল অংশ নিয়েছে। কিন্তু ইতালিয়ান দলগুলোর পারফরমন্সে সৌদি জনগনকে খুব একটা মন ভরাতে  পারেনি। সমর্থকদের অনীহার বিষয়টি আয়োজকদেরও অস্বস্তিতে ফেলেছে। স্থানীয়রা তো নয়ই, ইতালিয়ানরাও সেভাবে কেউ সৌদি আরবে ম্যাচ দেখতে আসেনি। দ্বিতীয়ার্ধের শুরুতে সাবেক ইতালিয়ান কিংবদন্তী জিজি রিভার মৃত্যুতে এক মিনিট নিরবতা পালন করা হয়। সোমবার সন্ধ্যায় ৭৯ বছর বয়সে রিভা শেষ নি:শ্বাস ত্যাগ করেন। ৪২ ম্যাচে ইতালির জার্সি গায়ে সর্বোচ্চ ৩৫ গোল করেছেন রিভা। ১৯৬৮ সালে ইউরোপীয়ান চ্যাম্পিয়নশীপ জয় করা ছাড়াও দুই বছর পর বিশ্বকাপের ফাইনালে খেলা দলের সদস্য ছিলেন। ১৯৭০ সালে কালিয়ারির হয়ে লিগ শিরোপাও জয় করেছেন।

মার্টিনেজের গোলের সুবাদে ইন্টার কোচ সিমোনে ইনজাগি রেকর্ড পঞ্চমবারের মত সুপার কাপের শিরোপা জয় করেছেন। এনিয়ে টানা তৃতীয়বারের মত তিনি ইন্টারের হয়ে শিরোপা জয়ের সঙ্গী হলেন। ইতালির দুই কোচিং আইকন ফ্যাবিও ক্যাপেলো ও মার্সেলো লিপ্পিকে এর মাধ্যমে সুপার কাপ জয়ের রেকর্ড ছাড়িয়ে গেলেন ইনজাগি। ৪৭ বছর বয়সী ইনজাগি এর আগে ২০১৭ ও ২০১৯ সালেও শিরোপা জিতেছিলেন। ১৯৯২-৯৪ সাল পর্যন্ত এসি মিলানের পর দ্বিতীয় দল হিসেবে সুপার কাপের শিরোপা জয়ের হ্যাট্রিক করলো নগর প্রতিদ্বন্দ্বী ইন্টার।

শিরোপা জয়ের পর ট্রফি নিয়ে ইন্টার অধিনায়ক মার্টিনেজ ও তার দল স্ট্যান্ডের দিকে দৌড়ে যান, যেখানে কিছু সংখ্যক ইতালিয়ান সমর্থক উপস্থিত ছিলেন। তারা প্রত্যেকেই ম্যাচ দেখতে ইতালি থেকে সৌদি আরবে এসেছেন। 

ম্যাচ শেষে রেফারিং নিয়ে সমালোচনা করেছেন নাপোলি কোচ ওয়াল্টার মাজ্জারি ও সভাপতি অরেলিও ডি লরেনটিস। লাল কার্ড পাওয়া সিমিওনে রোববার ল্যাজিও সফরের ম্যাচ থেকে নিষিদ্ধ থাকবেন। সিরি-এ টেবিলে এই মুহূর্তে নবম স্থানে রয়েছে ইতালিয়ান চ্যাম্পিয়নরা।

একুশে সংবাদ/এস কে 

Link copied!