AB Bank
ঢাকা শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বাংলাদেশের স্পিনারদের প্রশংসা করলেন সাকলায়েন


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৭:২৪ পিএম, ৬ ডিসেম্বর, ২০২৩
বাংলাদেশের স্পিনারদের প্রশংসা করলেন সাকলায়েন

বাংলাদেশ দলের প্রধান অস্ত্র সবসময়ই স্পিন। স্পিনিং উইকেট বানিয়ে বড় বড় প্রতিপক্ষকেও ধরাশায়ী করেছে টাইগাররা। উপমহাদেশের বাইরে অস্ট্রেলিয়া, ইংল্যান্ডের মতো দলগুলোও চ্যালেঞ্জের মুখে পড়ে বাংলাদেশের স্পিন সামলাতে। এবার টাইগার স্পিনারদের প্রশংসার পাশাপাশি তাদের থেকে শিখতে বললেন নিউজিল্যান্ডের স্পিন পরামর্শক সাকলায়েন মুশতাক।

সিলেট টেস্টে নিউজিল্যান্ডকে প্রথমবারের মতো দেশের মাটিতে হারিয়েছে বাংলাদেশ। সেখানে ছিল স্পিনারদের দাপট। চার ইনিংসে ৩২ উইকেট শিকার করেছেন স্পিনাররা। পেসাররা ভাগে পেয়েছেন ৬টি উইকেট, বাকি দুইটি রানআউট। স্পিনারদের ৩২ উইকেটের মধ্যে ১৪ টি নিয়েছেন নিউজিল্যান্ডের স্পিনাররা। নিউজিল্যান্ডের পেসাররা নিয়েছেন ৪টি।

তবুও সব মিলিয়ে সিলেট টেস্টে বোলারদের পারফরম্যান্স নিয়ে পুরোপুরি খুশি নন নিউজিল্যান্ডের স্পিন বোলিং পরামর্শক সাকলায়েন মুশতাক। সিলেটে প্রথম টেস্টে বোলারদের মধ্যে আরও শৃঙ্খলা ও ধৈর্যের প্রয়োজন ছিল বলে মনে করছেন সাকলায়েন।

সিলেটে টাইগার স্পিনাররা ছিলেন অসাধারণ। বিশেষ করে বলতে হয় তাইজুল ইসলামের কথা যিনি দশ উইকেট নিয়ে হয়েছেন ম্যাচসেরা। নিউজিল্যান্ডের ২০ উইকেটের মধ্যে ১৮টিই ছিল স্পিনারদের দখলে। মিরাজ-তাইজুলদের কাছ থেকে শেখার পরামর্শ সাকলায়েন মুশতাকের।

দ্বিতীয় টেস্ট শুরুর আগে ব্রডকাস্টিং চ্যানেলে সাকলায়েন বলেন, ‘সিলেটে বোলারদের আরো শৃঙ্খলা ও ধৈর্য্যের প্রয়োজন ছিল। কিছু মুহূর্ত আরও ভালোভাবে নিয়ন্ত্রণ করা দরকার ছিল।’
 
একুশে সংবাদ/এস কে

Link copied!