AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

এম্পোলিকে হারিয়ে ইন্টারকে জয়ের ধারায় রাখলেন ডিমার্কো


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৬:৫৭ পিএম, ২৫ সেপ্টেম্বর, ২০২৩
এম্পোলিকে হারিয়ে ইন্টারকে জয়ের ধারায় রাখলেন ডিমার্কো

ফেডেরিকো ডিমার্কোর একমাত্র গোলে সিরি এ’ লিগের নতুন মৌসুমে জয়ের ধারা অব্যাহত রেখেছে ইন্টার মিলান। রোববার এম্পোলিকে ১-০ গোলে হারিয়েছে সিমোন ইনজাগির দল ইন্টার  মিলান ।

 

প্রথমার্ধে তীব্র প্রতিযোগিতার পর জয়টি নিশ্চিত করেছে ইনজাগির দল। গত সপ্তাহে রোমার কাছে ৭ গোলের বড় ব্যবধানে হারের পর ঘুরে দাঁড়ানোর চেস্টায় থাকা এম্পোলি শোচনীয় ওই হারের পর কোচকে বরখাস্ত করে।

 

বিরতি থেকে ফেরার ৬ মিনিট পর কর্নারের ক্রসের বল ভলিতে জালে জড়িয়ে ব্যবধান গড়ে দেন ডিমার্কো। ম্যাচের ৭৭ মিনিটে অবশ্য ব্যাবধান বাড়ানোর সুযোগ পেয়েছিল টেবিল টপাররা। ফরাসি আন্তর্জাতিক মার্কাস থুরামের নেয়া জোড়ালো শটের বলটি ক্রসবারে লেগে ফিরে আসে।    

 

ম্যাচ শেষে ডিমার্কো বলেন,‘ এটি ছিল একটি গুরুত্বপুর্ন জয়, খুব একটা সহজ ছিল না। তবে এ জয়ের মাধ্যমে আমরা অন্য দলগুলোকেও বার্তা পাঠাতে সক্ষম হয়েছি।’

 

কোচ ইনজাগি বলেন,‘ এগিয়ে যাবার জন্য আমাদেরকে দ্বিতীয়ার্ধ পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে। তবে ম্যাচটিকে আমরা সঠিক পন্থায় দারুনভাবে নিয়ন্ত্রন করেছি। সবে মাত্র পঞ্চম রাউন্ডের খেলা চলছে। আমরা জানি ফুটবলে সবকিছু আকষ্মিকবাবে পরিবর্তিত হয়ে যায়। তবে খেলোয়াড়দের মানষিক দৃঢ়তায় আমি সন্তুষ্ট।’

 

এই মুহুর্তে ২০২১ সালের এই চ্যাম্পিয়নরাই একমাত্র দল, যারা সিরি এ’ লিগে এখনো পর্যন্ত কোন পয়েন্ট হারায়নি। এই জয়ে নগর প্রতিযোগিতা এসি মিলানের চেয়ে তিন পয়েন্টে এগিয়ে গেল ইন্টার। আগের দিন শনিবার ভোরোনাকে ১-০ গোলে হারিয়ে তাদের সমান পয়েন্ট সংগ্রহ করেছিল তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা এসি মিলান।

 

ইতোমধ্যে প্রতিযোগিতা থেকে বেশ কিছুটা পিছিয়ে পড়েছে আরেক জায়ান্ট ক্লাব জুভেন্টাস। শনিবার তালিকার ১১তম স্থানে থাকা সাসুলোর কাছে ৪-২ গোলে হেরে গেছে তুরিনের ক্লাবটি। ফলে টেবিল টাপরদের চেয়ে ৫ পয়েন্টে পিছিয়ে চতুর্থ স্থানে নেমে গেছে জুভেন্টাস।

 

চলতি সপ্তাহের মধ্যভাগে সেই সাসুলোর মুখোমুখি হবে ইন্টার মিলান। তবে ম্যাচটিতে তাদের লড়তে হবে অস্ট্রিয়ান স্ট্রাইকার মার্কো আরনাতোভিচকে ছাড়া। তার বাঁ পায়ে গুরুতর চোট ধরা পড়েছে বলে জানিয়েছে ইন্টার কর্তৃপক্ষ।

 

গতকাল অনুষ্ঠিত লিগের আরেক ম্যাচে বোলনিয়ার সঙ্গে গোল শুন্য ড্র করেছে বর্তমান চ্যাম্পিয়ন নাপোলি। এতে ইন্টারের চেয়ে ৭ পয়েন্টে পিছিয়ে পড়েছে তালিকার সপ্তম স্থানে নেমে যাওয়া ক্লাবটি। লিগের সুচনা রগ্নে একটি হার এবং এই ড্রয়ের ঘটনায় সমর্থকদের চাপে পড়ে গেছেন নাপোলির নতুন কোচ রুডি গার্সিয়া।  

 

রোববার অনুষ্ঠিত লিগের অন্য দুই ম্যাচে আটালান্টা ২-০ গোলে কাগলিয়ারি ও ফিওরেন্টিনা একই ব্যবধানে উদিনেসের বিপক্ষে জয় পেয়েছে।

 

একুশে সংবাদ/স ক 

 

Link copied!