ঢাকা বৃহস্পতিবার, ১১ আগস্ট, ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

লড়াই করেই হারল বাংলাদেশ


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৫:৩৯ পিএম, ১১ জুন, ২০২২
লড়াই করেই হারল বাংলাদেশ

ফিফার র‌্যাংকিংয়ে বাংলাদেশের চেয়ে ৫৪ ধাপ এগিয়ে তুর্কমেনিস্তান। শক্তিশালী দলটির বিপক্ষে অসাধারণ ফুটবল খেলেও বাংলাদেশের হার। নিশ্চিত কয়েকটি গোলের সুযোগ মিস করে ২-১ ব্যবধাবে হেরেছে জামাল ভূঁইয়ার লাল সবুজের দল।

শুরুতে পিছিয়ে পড়ার ৫ মিনিটের মাথায় সমতায় ফেরে। কিন্তু দ্বিতীয় ওয়ার্ধের শেষ দিকে নিজেদের ভুলেই হার দিয়ে মাঠ ছাড়ে তারা।

শনিবার মালয়েশিয়ার কুয়ালালামপুরের বুকিত জলিল জাতীয় স্টেডিয়ামে এশিয়ান কাপ বাছাইয়ের দ্বিতীয় ম্যাচে তুর্কমেনিস্তানের কাছে ২-১ গোলে হেরেই গেলো লাল-সবুজ জার্সিধারীরা। ম্যাচের 
শুরু থেকে বাংলাদেশকে চেপে ধরেছিল তুর্কমেনিস্তান। প্রথমার্ধের খেলা ১-১ গোলে সমতা ছিল।

তার সুফলও তারা ঘরে তোলে সপ্তম মিনিটে কর্নার থেকে গোল আদায় করে। শুরুতে গোল খেয়ে ভরকে যায়নি বাংলাদেশ। বরং দ্বিগুন শক্তি নিয়ে ঝাপিয়ে পড়ে প্রতিপক্ষের ওপর। বল দখলে এগিয়ে থেকে জামাল ভূঁইয়ার তুর্কমেনিস্তানের সীমানায় আক্রমন করতে থাকে এবং ৫ মিনিটের মধ্যেই দুর্দান্ত এক গোল করে ম্যাচে ফিরে আসে ক্যাবরেরার শিষ্যরা।

প্রথমার্ধের শুরুতে যেমন তুর্কমেনিস্তানকে দেখা গিয়েছিল আগ্রাসি ফুটবল খেলতে। দ্বিতীয়ার্ধেও তাই। ম্যাচটা বাংলাদেশের নিয়ন্ত্রন থেকে ছিনিয়ে নিয়েছিল তারা। শেষ দিকে বাংলাদেশর রক্ষণভাগের দূর্বলতায় ৭৭ মিনিটে আলতিমিরাতের ক্রস থেকে আমানভ আরসালানের প্লেসিংয়ে দ্বিতীয়বার এগিয়ে যায় তুর্কমেনিস্তান।

ম্যাচের দুই মিনিট বাকি থাকতে ম্যাচে নিশ্চিত গোলের সুযোগটি পেয়েছিল বাংলাদেশ। জামাল ভুঁইয়ার ফ্রিকিক থেকে টুটুল হোসেন বাদশা ফাঁকায় বল পেয়েও বল বাইরে পাঠিয়েছেন। এটি ছাড়াও বাংলাদেশ বেশ কয়েকটি সুযোগ নষ্ট করেছে বাংলাদেশ। তবে সবচেয়ে বড় কথা, এ ম্যাচে বাংলাদেশ বুক চিতিয়ে খেলেছে।

ফুটবলে ম্যাচ হারলেও লড়াইয়ের যে বিষয়টা থাকে, সেটা এই ম্যাচে দেখিয়েছে বাংলাদেশ। যদিও এই হারে এশিয়ান কাপ বাছাই পর্ব থেকে বিদায়ঘন্টা বেজে গেলো বাংলাদেশের। শেষ ম্যাচ বাংলাদেশ খেলবে ১৪ জুন মালয়েশিয়ার বিপক্ষে।

একুশে সংবাদ/এসএস