AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মালদ্বীপে কাস্টমস কনটেইনারে আটকে গিয়ে বাংলাদেশির মৃত্যু


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
১০:৫৬ এএম, ১৩ জুন, ২০২২
মালদ্বীপে কাস্টমস কনটেইনারে আটকে গিয়ে বাংলাদেশির মৃত্যু

ছবি: সংগৃহীত

মালদ্বীপ প্রবাসী বাংলাদেশিদের মৃত্যু অনেকটাই নিয়তিতে পরিণত হয়েছে৷ কখনো কর্মক্ষেত্রে, কখনো রোড এক্সিডেন্টে, কখনো খুন হয়ে, আবার কেউবা নানাবিধ রোগব্যাধিতে একের পর এক মৃত্যুর মিছিলে শামিল হচ্ছেন। 

রোববার (১২ জুন) বিকেল সাড়ে তিন টায় মালদ্বীপের রাজধানী পার্শ্ববর্তী হুলেমালের নতুন শহরের কাস্টমস জেটিতে কনটেইনার থেকে মার্বেল শিট আনলোডিং করার সময় একজন প্রবাসীর মৃত্যু হয় অন্য আরেক জন প্রবাসী গুরুতর আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন। মৃত প্রবাসী মোঃ জয়নাল (৩৫) গুরুতর আহত প্রবাসী মোঃ খোকন মল্লিক (৪০)। 

ঘটনাস্থলে গিয়ে কর্মরত অন্য প্রবাসীদের মাধ্যমে জানা যায়, কাস্টমসে আসা কনটেইনার থেকে মার্বেল শিট আনলোডিং করার সময় দুর্ঘটনাবশত মার্বেল শিটগুলো তাদের উপরে পড়ে যায়, তাদের চিৎকারে তাৎক্ষণিক কর্মরত প্রবাসী ও স্থানীয়দের সহযোগিতায় উদ্ধার করে দ্রুত হাসপাতালে নিয়ে গেলে কর্মরত চিকিৎসক মোঃ জয়নালকে মৃত ঘোষণা করেন এবং মোঃ খোকন মল্লিককে আইসিইউতে প্রেরণ করেন।

মৃত মোঃ জয়নাল এর পরিচিত আত্মীয়র মাধ্যমে জানা যায়, তার দেশের বাড়ি গাজীপুর জেলার, কাপাশিয়া থানায়, ভাকওয়াদি গ্রামের মোঃ সালাম পালয়ান এর প্রথম পুত্র ও তিনি দুই কন্যা সন্তান এর জনক। গত এক যুগ আগে মালদ্বীপে আসা মৃত মোঃ জয়নাল অবৈধভাবে বিভিন্ন কোম্পানিতে ডেইলি কাজে কাজ করতেন। বর্তমানে মালদ্বীপ সরকারের বৈধকরণ প্রক্রিয়ায় শামিল হয়ে সমস্ত ডকুমেন্টস দ্বীপ রাষ্ট্রের ইকোনমিক মিনিস্ট্রিতে জমাও দিয়েছিলেন তিনি, আশা রাখছিলেন সামনের কুরবানির ঈদে দেশে গিয়ে পরিবারের সাথে ঈদ করবেন। কিন্তু আশা এক নিমিষেই মৃত্যুতে রুপ নেয়। আহত অন্য প্রবাসী মোঃ খোকন মল্লিক এর দেশের বাড়ি চাঁদপুর জেলার, হাজীগঞ্জ থানার, নয়া-পারা গ্রামে, নাজিমুদ্দিন মল্লিক এর তৃতীয় পুত্র। গত তিন বছর যাবত অবৈধভাবে মালদ্বীপের বিভিন্ন কোম্পানিতে ডেইলি কাজে কর্মরত আছেন। বর্তমানে তিনি আশঙ্কাজনক অবস্থায় স্থানীয় হাসপাতালের আইসিইউ বিভাগে চিকিৎসাধীন আছেন।

মালদ্বীপ পুলিশ স্থানীয় সংবাদ মাধ্যমকে জানিয়েছেন যে তারা গতকাল বিকেল সাড়ে তিন টার দিকে হুলেমালের নতুন শহরের কাস্টমস জেটি এলাকায় একটি কন্টেইনার থেকে মার্বেল শিট আনলোড করার সময় প্রবাসী দুই বাংলাদেশি মার্বেল শিটে আটকে যাওয়ার খবর পেয়েছিলেন। এবং দ্রুত তাদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে একজনকে চিকিৎসক মৃত ঘোষণা করেন এবং অপর জনকে হাসপাতালের জরুরি কক্ষে নিয়ে যাওয়া হয়েছে বলে জানিয়েছেন এবং এও জানিয়েছেন, তারা এই ঘটনার তদন্ত করছেন।

মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ প্রবাসী মোঃ জয়নাল এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। এক শোকবার্তায় তিনি বলেন, প্রবাসী ভাইয়ের মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত এবং দুঃখভারাক্রান্ত। আমি মরহুমের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি, আর যে ভাইটি গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি আছেন আমরা তার দ্রুত রোগ মুক্তি কামনা করছি মহান আল্লাহর দরবারে। বাংলাদেশ হাইকমিশন সব ধরনের সহযোগিতার জন্য সার্বক্ষণিকভাবে মরহুম এবং অসুস্থ প্রবাসীর পরিবারের পাশেই থাকবে।
 

 

একুশে সংবাদ/ও.অ/এস.আই

Link copied!