AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

দেশের পর্যটনখাতে শ্রীলঙ্কাকে বিনিয়োগের আহ্বান শেখ হাসিনার


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৪:৪০ পিএম, ১০ জুন, ২০২৪
দেশের পর্যটনখাতে শ্রীলঙ্কাকে বিনিয়োগের আহ্বান শেখ হাসিনার

বাংলাদেশের পর্যটনখাতে শ্রীলঙ্কাকে বিনিয়োগের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার (১০ জুন) নয়াদিল্লিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে হোটেলে অবস্থান করছেন সেখানেই শ্রীলঙ্কার প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিংহ সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

স্থানীয় সময় সকালে নয়াদিল্লিতে দুই শীর্ষ নেতা বেশকিছু সময় দুই দেশের স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন। শ্রীলঙ্কার আর্থিক সংকটের সময়, ঋণ সহায়তা দিয়ে পাশে থাকায় বাংলাদেশের প্রতি কৃতজ্ঞতা জানান রনিল বিক্রমাসিংহে।

এরপর, প্রধানমন্ত্রীর হোটেলেই তার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন ভারতের সাবেক পররাষ্ট্রমন্ত্রী সুব্রামানিয়াম জয়শঙ্কর। ভারত-বাংলাদেশ সম্পর্ক আগামীতে আরও বিস্তৃত হবে বলে আশা করেন তারা। এস. জয়শঙ্করকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান প্রধানমন্ত্রী। পরে, এসব সৌজন্য বৈঠকের বিষয়ে গণমাধ্যমে কথা বলেন ড. হাছান মাহমুদ।

বৈঠক শেষে পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ সাংবাদিকদের ব্রিফিংয়ে জানান, পর্যটন খাতে এগিয়ে থাকা শ্রীলঙ্কার বিনিয়োগ বাংলাদেশের পর্যটন খাতে কীভাবে আসতে পারে তা নিয়ে দু’নেতা আলাপ আলোচনা করেছেন।

নয়াদিল্লিতে দুই শীর্ষ নেতা বেশকিছু সময় দুই দেশের স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।

তিনি বলেন, এ দুনেতা পর্যটন, কৃষি এবং সমুদ্রে জাহাজ চলাচল সম্পর্কিত পারস্পরিক সহযোগিতার বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করেন। বৈঠকটি মূলত সৌজন্য সাক্ষাৎ হলেও দ্বিপাক্ষিক বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করেন তারা।

শ্রীলঙ্কার প্রেসিডেন্ট তার দেশের সংকটময় মুহূর্তে আর্থিক সহযোগিতা দেয়ার জন্য বাংলাদেশের প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান। আবার শেখ হাসিনা শ্রীলঙ্কার প্রেসিডেন্টকে বাংলাদেশ সফরের আসার আমন্ত্রণ জানান। জবাবে বিক্রমাসিংহে বলেন, বাংলাদেশ সফরের ব্যাপারে তার আকাঙ্খা আছে, তবে সামনে তার দেশে নির্বাচন।

এ সময় পররাষ্ট্রসচিব (সিনিয়র) মাসুদ বিন মোমেন এবং প্রধানমন্ত্রীর প্রেস সচিব নাঈমুল ইসলাম খান ব্রিফিংয়ের সময় উপস্থিত ছিলেন।

 

একুশে সংবাদ/.ট.প্র/জাহা
 

Link copied!