AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বাংলাদেশ সারা বিশ্বে একটি অনন্য পর্যটন গন্তব্য: স্পিকার


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৯:০৮ পিএম, ৪ মে, ২০২৩
বাংলাদেশ সারা বিশ্বে একটি অনন্য পর্যটন গন্তব্য: স্পিকার

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী  বলেছেন, বঙ্গবন্ধু ও বাংলাদেশ একে অপরের পরিপূরক এবং সমার্থক। বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদনের জন্য মুজিবস বাংলাদেশ ফুড ফেস্টিভ্যালের মাধ্যমে সারা বিশ্বের পর্যটকদের আকৃষ্ট করার লক্ষ্যে এই কান্ট্রি ব্রান্ডিং একটি অসাধারণ আয়োজন। তিনি বলেন, বাংলাদেশ সারা বিশ্বে একটি অনন্য পর্যটন গন্তব্য। তাই পর্যটনকে নিরাপদ, আকর্ষণীয় ও দর্শনীয় করার লক্ষ্যে সকলকে সচেষ্ট হতে হবে।

 

বুধবার (৩ মে) রাজধানীর বনানী মোস্তফা কামাল আতাতুর্ক পার্কে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের বাংলাদেশ ট্যুরিজম বোর্ড কর্তৃক আয়োজিত মুজিবস বাংলাদেশ ফুড ফেস্টিভ্যালে ‍‍`টেস্ট অফ বাংলাদেশ‍‍` এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে তিনি এসব কথা বলেন।

 

এসময় তিনি ‍‍`মুজিবস বাংলাদেশ ফুড ফেস্টিভ্যাল‍‍` এ ‍‍`টেস্ট অফ বাংলাদেশ‍‍` এর শুভ উদ্বোধন করেন।

 

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেনের সভাপতিত্বে এ ফুড ফেস্টিভ্যালে বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা আবু তাহির মুহাম্মাদ জাবের স্বাগত বক্তব্য এবং স্পেলবাউন্ড কমিউনিকেশন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সাদেকুল আরেফিন ‍‍`টেস্ট অফ বাংলাদেশ‍‍` প্রসঙ্গে বক্তব্য প্রদান করেন। বিশেষ অতিথি হিসেবে বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী এমপি বক্তব্য প্রদান করেন।

 

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী  বলেন, করোনা অতিমারীতে সারাবিশ্বেই পর্যটন শিল্প ক্ষতিগ্রস্ত হয়েছে। এদেশের অর্থনৈতিক পুনরুদ্ধারে পর্যটন শিল্প গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। তাই, পর্যটন শিল্পের বিকাশে যথাযথ পদক্ষেপ গ্রহণ করতে হবে।

 

তিনি বলেন, বাংলাদেশ অঞ্চলভেদে বিভিন্ন খাদ্যের জন্য বিখ্যাত এবং আন্তর্জাতিকভাবে পরিচিত। তাই এই ব্রান্ডিংগুলোকে বিলুপ্তির হাত থেকে রক্ষা করতে হবে। তিনি বলেন, দেশীয় বিভিন্ন পণ্য ও ব্রান্ডের বাণিজ্যিক ও আর্থিক স্বার্থ সংরক্ষণ করতে সকলকে সচেষ্ট হতে হবে।

 

এসময় স্পিকার দেশীয় পণ্যের ব্রাণ্ডিং, বিপণন ও সংরক্ষণে এমন অসাধারণ উদ্যোগ নেওয়ার জন্য বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

 

এ অনুষ্ঠানে পর্যটন কর্পোরেশনসহ দেশের বিভিন্ন অঞ্চলের ঐতিহ্যবাহী খাদ্য ও মিষ্টান্ন প্রস্তুতকারী প্রতিষ্ঠানের সত্ত্বাধিকারী, আমন্ত্রিত অতিথিবৃন্দ, ফেস্টিভ্যালে আগত দর্শনার্থী ও গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

 

একুশে সংবাদ/আ.জ.প্র/জাহাঙ্গীর

Link copied!