ঢাকা বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি, ২০২৩, ২৭ মাঘ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

বাংলাদেশ হাত পেতে নয়, মাথা উচু করে চলবে: প্রধানমন্ত্রী


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১২:৫৮ পিএম, ২৬ নভেম্বর, ২০২২
বাংলাদেশ হাত পেতে নয়, মাথা উচু করে চলবে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এ দেশে আর দরিদ্র থাকবে না। এখন আর কাউকে খাবারের জন্য হাহাকার করতে হয় না। বিদেশিদের কাছে হাত পেতে নয়, বাংলাদেশ মাথা উঁচু করে চলবে।

 

শনিবার (২৬ নভেম্বর) প্রধান অতিথি হিসেবে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে টানেলের একটি টিউবের উদ্বোধন শেষে তিনি এ কথা বলেন।

 

প্রধানমন্ত্রী বলেন, করোনা ও ইউক্রেন-রাশিয়ার যুদ্ধের কারণে বিশ্ব অর্থনীতিতে মন্দা চলছে। বাংলাদেশেও এর থেকে দূরে নয়। তাই আমাদের জমি ও জলাশয়গুলো যেন খালি না থাকে। যেসব জায়গা খালি আছে, সেসব জায়গা থেকেই উৎপাদন করতে হবে।

 

তিন বলেন, আমাদের যা আছে তা নিয়েই চলতে হবে। কারও কাছে হাত পাতবো না। দেশের মানুষের খাবারের কোনো অভাব থাকবে না। সবাই সাশ্রয়ী হলে মন্দা মোকাবেলা করা সম্ভব।

 

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু টানেল চালু হলে দেশের অর্থনৈতিক কার্যক্রম আরও গতিশীল হবে। আমরা যোগাযোগ ব্যবস্থার ব্যাপক উন্নতি করেছি। কিছুদিন আগে পদ্মা সেতু উদ্বোধন করেছি।

 

প্রধানমন্ত্রী বলেন, আজকে চট্টগ্রামের সঙ্গে কথা বলছি, অনেক নেতা আমাদের মাঝে নাই। আমাদের প্রয়াত নেতারা মুক্তিযুদ্ধে বিরাট অবদার রেখেছেন। একটা যুদ্ধবিধ্বস্ত দেশ, এক টাকাও রিজার্ভ ছিল না। খাদ্য ছিল না। বাংলাদেশের মানুষ তিন বার ভোট দিয়ে আমাদের ক্ষমতা এনেছিল বলে আমরা সার্বিক উন্নয়ন করতে সক্ষম হয়েছি। 

 

এ সময় পতেঙ্গা প্রান্তে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম, শিক্ষা উপমন্ত্রী মহিবুল আলম চৌধুরী নওফেল, চীনা রাষ্ট্রদূত লি জিন মিং, চট্টগ্রাম সিটি করপোরেশন মেয়র রেজাউল করিম চৌধুরী, চট্টগ্রামের সংসদ সদস্য শামসুল হক চৌধুরী, সেতু বিভাগের সচিব মনজুর হোসেন, প্রকল্প পরিচালক হারুনুর রশীদ প্রমুখ উপস্থিত ছিলেন।

 

এ সময় বিশ্বের বিভিন্ন দেশে হঠাৎ করোনা সংক্রমণ বেড়ে যাওয়ার সবাইকে সতর্ক থাকতে বলেছেন শেখ হাসিনা।

 

একুশে সংবাদ.কম/আট/জাহাঙ্গীর