AB Bank
ঢাকা শুক্রবার, ২৪ মে, ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইরাক থেকে সিরিয়ায় মার্কিন সামরিক ঘাঁটিতে ৫ রকেট নিক্ষেপ


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৩:১৩ পিএম, ২২ এপ্রিল, ২০২৪
ইরাক থেকে সিরিয়ায় মার্কিন সামরিক ঘাঁটিতে ৫ রকেট নিক্ষেপ

সিরিয়ার উত্তর-পূর্বাঞ্চলে যুক্তরাষ্ট্রের একটি সামরিক ঘাঁটি লক্ষ্য করে অন্তত পাঁচটি রকেট ছোড়া হয়েছে। ইরাকের উত্তরাঞ্চলীয় একটি শহর থেকে এ রকেট ছোড়া হয় বলে জানা গেছে। রোববার (২১ এপ্রিল) এসব হামলা চালানো হয়েছে বলে ইরাকের দুই নিরাপত্তা কর্মকর্তা ও মার্কিন এক কর্মকর্তা রয়টার্সকে জানিয়েছেন।

ইরাকের প্রধানমন্ত্রী মোহাম্মদ শিয়া আল-সুদানি যুক্তরাষ্ট্র সফর থেকে দেশে ফিরে আসার একদিন পরই হামলার এ ঘটনাটি ঘটলো। যুক্তরাষ্ট্র সফরে সুদানি হোয়াইট হাউজে প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে বৈঠক করেছেন।

কাতাইব হিজবুল্লাহর সঙ্গে সম্পর্কিত একটি গোষ্ঠী টেলিগ্রামে করা এক পোস্টে জানিয়েছে, মার্কিন নেতৃত্বাধীন সামরিক জোটের কার্যক্রম বন্ধ করা নিয়ে আলোচনায় তেমন অগ্রগতি না হওয়ায় প্রায় তিন মাস বিরতির পর ইরাকের সশস্ত্র উপদলগুলো ফের আক্রমণ শুরু করার সিদ্ধান্ত নিয়েছে। পরে কাতাইব হিজবুল্লার ঘনিষ্ঠ আরেকটি জনপ্রিয় টেলিগ্রাম গোষ্ঠী সাবরিন নিউজ জানায়, ইরান সমর্থিত উপদলটি (কাতাইব হিজবুল্লাহ) এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে কোনো বিবৃতি দেয়নি।

নাম না প্রকাশ করা শর্তে এক মার্কিন কর্মকর্তা জানান, সিরিয়ার রুমালিনে জোট বাহিনীর একটি ঘাঁটির সেনাদের দিকে পাঁচটিরও বেশি রকেট ছোড়া হয়েছে, তবে কেউ আহত হয়নি।

রকেট হামলার পর ইরাক ও সিরিয়ায় মোতায়েন মার্কিন নেতৃত্বাধীন জোট বাহিনীর একটি যুদ্ধ বিমান হামলাকারীদের অবস্থানে আক্রমণ চালিয়েছে বলে ওই মার্কিন কর্মকর্তা জানিয়েছেন।

একুশে সংবাদ/বি.নি/ এসএডি

Link copied!