AB Bank
ঢাকা সোমবার, ২৭ মে, ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আরবি লেখা পোশাক পরায় পাকিস্তানে নারীকে পিটিয়ে হত্যা চেষ্টা


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৬:৪৭ পিএম, ২৬ ফেব্রুয়ারি, ২০২৪
আরবি লেখা পোশাক পরায় পাকিস্তানে নারীকে পিটিয়ে হত্যা চেষ্টা

আরবি হরফ লেখা পোশাক পরায় পাকিস্তানি এক নারীকে পিটিয়েছে উত্তেজিত জনতা। এ সময় ওই নারীকে উদ্ধার করে পুলিশ। খবর জিও নিউজের।

রোববার (২৫ ফেব্রুয়ারি) লাহোরের জনাকীর্ণ ইচরা বাজারে এ ঘটনা ঘটে।

স্থানীয়দের অভিযোগ, ওই নারী এমন পোশাক পরিধান করে ধর্ম অবমাননা করেছেন। এজন্য তারা তার ওপর চড়াও হন। ওই নারী লাহোরের ইচরা বাজারে আরবি হরফ লেখা একটি জামা পরে গিয়েছিলেন।

পোশাকটিতে আরবি অক্ষরে ‘হালুয়া’ শব্দটি মুদ্রিত রয়েছে, যার অর্থ মিষ্টি। লাহোর পুলিশ বিবিসিকে জানিয়েছে, রোববার স্থানীয় সময় ১টা ১০ মিনিটে তারা প্রথম একটি টেলিফোন কল পায়। ওই সময় টেলিফোনে পুলিশকে জানানো হয়, পাঞ্জাব প্রদেশের রাজধানী লাহোরের একটি রেস্টুরেন্টে এক নারীকে ঘিরে উত্তেজনা তৈরি হয়েছে।

লাহোর পুলিশের সহকারী সুপারিন্টেনডেন্ট সৈয়দা শেহরবানো বলেন, সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিও থেকে দেখা যায় রেস্টুরেন্টের বাইরে ৩০০ জনের মতো মানুষ ভিড় করে। এ সময় এক কোণে বসে হাত দিয়ে মুখ ঢেকে রাখে ওই নারী।

পুলিশের এই নারী কর্মকর্তা বলেছেন, ‘জামায় কী লেখা আছে, তা উত্তেজিত জনতার কেউই জানেন না। তবে ওই নারীকে সেখান থেকে নিরাপদে বের করে নিয়ে আসতে পারাই ছিল আমাদের জন্য প্রধান কাজ।’

শেহরবানো বলেছেন, কট্টরপন্থী ইসলামি রাজনৈতিক দল তেহরিক-ই-লাবাইক পাকিস্তানের (টিএলপি) সমর্থকরা ভিড়ের মধ্যে ছিলেন। পরে ওই নারীকে থানায় নেয়া হয়। সেখানে কয়েকজন আলেমকে থানায় এনে কিশোরীর জামায় মুদ্রিত আরবি হরফে লেখার বিষয়ে নিশ্চিত হয় পুলিশ। ওই কিশোরীর পোশাকে কুরআনের কোনো আয়াত লেখা ছিল না বলে নিশ্চিত করেন আলেমরা।

এ বিষয়ে ওই নারী বলেন, আমার এমন কোনো উদ্দেশ্য ছিল না, এটা ভুলবশত ঘটেছে। তারপরও যা ঘটেছে তার জন্য আমি ক্ষমাপ্রার্থী। আমি একজন ধর্মপ্রাণ মুসলমান এবং কখনই ধর্ম অবমাননা করব না।


একুশে সংবাদ/চ.ট.প্র/জাহা

 

Link copied!