AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪, ২ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মেসিকে ছাড়া পেরুকে হারাতে কষ্ট হয়নি আর্জেন্টিনার


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০২:০৭ পিএম, ৩০ জুন, ২০২৪
মেসিকে ছাড়া পেরুকে হারাতে কষ্ট হয়নি আর্জেন্টিনার

লিওনেল মেসির ইনজুরিতে কোপা আমেরিকায় আজ সকালে  পেরুকে মিয়ামিতে গ্রুপের শেষ ম্যাচে হারাতে কোন কষ্ট করতে হয়নি আর্জেন্টিনাকে। হার্ড রক স্টেডিয়ামে বিশ্ব-চ্যাম্পিয়নদের হয়ে জোড়া গোল করেছেন লটারো মার্টিনেজ। এই হয়ে গ্রুপ-এ বিজয়ী হিসেবে কোয়ার্টার ফাইনালের টিকেট পেয়েছে আর্জেন্টিনা।

ডান হ্যামস্ট্রিংয়ে কিছুটা ইনজুরির কারনে মেসি আজকের ম্যাচে সাইডলাইনে ছিলেন। কোচ লিওনেল স্কালোনি এক ম্যাচের নিষেধাজ্ঞায় থাকায় ডাগ আউটেও ছিলেন না। আজ নয়টি পরিবর্তন করে মাঠে নেমেছিল আর্জেন্টিনা। বদলে যাওয়া এই লাইন-আপ নিয়ে আর্জেন্টিনা সবসময়ই ম্যাচের নিয়ন্ত্রন নিজেদের কাছে রেখেছিল। একপেশে ম্যাচটি পেরু টার্গেটে একটি মাত্র শট নিতে পেরেছে।

বিরতির ঠিক পরপরই মার্টিনেজ গোল করে আর্জেন্টিনাকে এগিয়ে দেন। এ্যাঞ্জেল ডি মারিয়ার কাছ থেকে ইন্টার মিলানের এই ফরোয়ার্ড বল পেয়ে হালকা ফিনিশিংয়ে পেরু গোলরক্ষক পেড্রো গালেসেকে পরাস্ত করেন। ৭২ মিনিটে জেসুস কাস্তিলোর হ্যান্ডবল উপহার পায় আর্জেন্টিনা। কিন্তু লিনড্রো পারেডেস স্পট কিক থেকে বল বারে লাগালে ব্যবধান বাড়ানো যায়নি। ৮৬ মিনিটে মার্টিনেজ দুরপাল্লার পাস থেকে ব্যবধান দ্বিগুন করেন। রিপ্লেতে দেখা গেছে এই গোলের আগে মার্টিনেজ ডিফেন্ডার আরডো করজোকে ফাউল করেছেন। পেরু গোল নিয়ে প্রতিবাদ করলেও রেফারি সিজার রামোস আর্জেন্টিনাকে গোল উপহার দেন।

আগামী বৃহস্পতিবার হিউস্টনে কোয়ার্টার ফাইনালে গ্রুপ-বি রানার্স-আপ দলের মোকাবেলা করবে আর্জেন্টিনা। এই দলটি হতে পারে ইকুয়েডর অথবা মেক্সিকো।

আজ গ্রুপ-এ’র আরেক ম্যাচে কানাডা ২০১৫ ও ২০১৬ কোপা আমেরিকা বিজয়ী চিলির সাথে গোলশুন্য ড্র করায় টেবিলের দ্বিতীয় দল হিসেবে শেষ আট নিশ্চিত করেছে।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!