AB Bank
ঢাকা বুধবার, ১৭ জুলাই, ২০২৪, ১ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জর্জিয়াকে হারিয়ে তুর্কির উড়ন্ত শুরু


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১০:০৯ এএম, ১৯ জুন, ২০২৪
জর্জিয়াকে হারিয়ে তুর্কির উড়ন্ত শুরু

উয়েফা ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে ‘এফ’ গ্রুপের ম্যাচে জর্জিয়ার মুখোমুখি হয় তুর্কি। ম্যাচটিতে ৩-১ গোলে প্রথমবার ইউরো খেলতে আসা জর্জিয়াকে হারিয়েছে টার্কিশরা। মঙ্গলবার ডর্টমুন্ডের সিগন্যাল ইদুনা পার্কে ম্যাচের শুরু থেকেই জর্জিয়ার ওপর আধিপত্য বিস্তার করে তুর্কি। তবে প্রথমবার ইউরো খেলতে আসা জর্জিয়াও কমে যায়নি। ম্যাচের শুরুতে পিছিয়ে পড়েও ঘুরে দাঁড়িয়ে ১-১ সমতায় বিরতিতে যায় তারা। যদিও শেষ পর্যন্ত তুর্কির কাছে হার মানতে হয় তাদের।

ম্যাচের ২৫তম মিনিটে মের্ট মুলদুর গোলে লিড নেয় তুর্কি। এর মিনিট তিনেক পর আবারো জর্জিয়ার জালে বল পাঠায় তারা। তবে ভিএআরের সহায়তা নিয়ে গোল বাতিল করে রেফারি।

তুর্কির একের পর এক আক্রমণ সামলে দলকে সমতায় ফেরান জর্জেস মিকাউতাডজে। জিওর্গি কোচোরাশভিলি পাস থেকে তুর্কির জালে বল জড়ান মিকাউতাডজে। প্রথমার্ধের বাকি সময়ে গোল না হওয়ায় ১-১ সমতায় বিরতিতে যায় দুদল।

বিরতিতে থেকে ফিরে ৪৬তম মিনিটে মুলদুরের শট আবারো রুখে দেন তুরস্ক গোলরক্ষক। ৪৯তম মিনিটে আবারো গোলের সুযোগ পায় জর্জিয়া। এবার সিতাইসভিলির শট রুখে দেন প্রতিপক্ষের গোলরক্ষক।

ম্যাচের ৬৩তম মিনিটে কাভারেসখেলিয়ার শট সামান্য বাইরে দিয়ে চলে যায়। অবশেষে এর দুই মিনিট পর (৬৫তম মিনিটে) তুরস্ককে এগিয়ে দেন ১৯ বছরের তরুণ তুর্কি আর্দা গুলের। ডিবক্সের বাইরে থেকে বাঁ পায়ের বাঁকানো শটে দারুণ এক গোল করে দলকে এগিয়ে দেন তিনি।

গোল শোধে মরিয়া হয়ে আক্রমণ করতে থাকে জর্জিয়াও। অতিরিক্ত সময়ে কাভারেসখেলিয়ার ক্রস গোলবারে লেগে প্রতিহত হলে গোলবঞ্চিত হয় তারা। উল্টো শেষ সময়ে জর্জিয়ার গোলরক্ষক তুরস্কের ডিবক্সে চলে আসলে, জর্জিয়ার গোলমুখ ফাঁকা পেয়ে তুরস্কের ৩-১ ব্যবধানের জয় নিশ্চিত করেন আকতুরকগলু।


একুশে সংবাদ/ এস কে

Link copied!