AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিশ্বকাপে ইংলিশদের বিপক্ষে অস্ট্রেলিয়ার জয়


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০২:৫৩ এএম, ৯ জুন, ২০২৪
বিশ্বকাপে ইংলিশদের বিপক্ষে অস্ট্রেলিয়ার জয়

টি-২০ বিশ্বকাপের হাইভোল্টেজ ম্যাচে বতর্মান চ্যাম্পিয়নদের হারিয়ে জয় পেয়েছে অস্ট্রেলিয়া। যা চলতি আসরে অজিদের টানা দ্বিতীয় জয়।শনিবার বার্বাডোজের কিংসটন ওভালে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২০১ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া। জবাবে ব্যাট করতে নেমে ইংল্যান্ড থেমে যায় ১৬৫ রানে।যার ফলে অজিদের জয় আসে ৩৬ রানে। 

ইংল্যান্ডের হয়ে ইনিংস উদ্বোধনে নামেন জস বাটলার ও ফিল সল্ট। লক্ষ্য তাড়ায় শুরু থেকেই আক্রমণাত্মক ব্যাটিং করেন তারা দুজন। তাতে সফলও হন তারা।প্রথম ৭ ওভারে স্কোরবোর্ডে ৭৩ রান তোলেন তারা দুজন। ইনিংসের অষ্টম ওভারের প্রথম বলেই এ জুটি ভাঙেন অ্যাডাম জাম্পা। তার ঘূর্ণিতে কাটা পড়েন সল্ট। সাজঘরে ফেরার আগে ২৩ বলে ৩৭ করেন তিনি।

এরপরেই উইকেট হারান জস বাটলারও। তিনিও জাম্পার ঘূর্ণিতে কাটা পড়েছেন। এতে ফিফটির আক্ষেপ নিয়ে বাইশ গজ ছাড়তে হয় তাকে (৪২)।ব্যাট হাতে নিজেকে প্রমাণ করতে ব্যর্থ হন উইল জ্যাকস। ১১ বল খেলে ৬ করেন তিনি। মঈন আলীর ব্যাটে ইংলিশদের স্বপ্ন বুনলেও সেটি দীর্ঘস্থায়ী হয়নি। ১৬তম ওভারে তার উইকেট শিকার করেন প্যাট কামিন্স।

এরপর বলার মতো তেমন কেউ আর রান করতে পারেননি। শেষ মুহূর্তে স্রেফ হারের ব্যবধান কমিয়েছেন হ্যারি ব্রুক (২০*) ও লিয়াম লিভিংস্টোন (১৫)।অস্ট্রেলিয়ার হয়ে দুটি করে উইকেট নিয়েছেন অ্যাডাম জাম্পা ও প্যাট কামিন্স।

এর আগে টস জিতে অস্ট্রেলিয়াকে ব্যাটিংয়ে পাঠায় ইংল্যান্ড অধিনায়ক জস বাটলার। দলটি হয়ে ইনিংস উদ্বোধনে নামেন ডেভিড ওয়ার্নার ও ট্রাভিস হেড। এ দুজনের ব্যাটে উড়ন্ত শুরু পায় অজিরা।ইনিংসের পঞ্চম ওভারে ওয়ার্নারকে বোল্ড করেন মঈন আলী। আউট হওয়ার আগে ১৬ বলে ৩৯ করেন তিনি। এরপরেই হেডের স্ট্যাম্প উপড়ে ফেলেন আর্চার। তার ব্যাট থেকে আসে ৩৪ রান।

নিয়মিত বিরতিতে উইকেট হারালেও দলীয় রানের চাকা সচল রাখে অজি ব্যাটাররা। হেড, ওয়ার্নার, মার্শ ও স্টয়নিসরা খেলেছেন ত্রিশোর্ধ্ব ইনিংস। তাদের ব্যাটেই বড় পুজি সংগ্রহ করেছে সাবেক বিশ্বচ্যাম্পিয়নরা।ইংল্যান্ডের দুটি উইকেট নেন ক্রিস জর্ডান। এছাড়া একটি করে উইকেট নেন মঈন আলী, জোফরা আর্চার, আদিল রশিদ ও লিয়াম লিভিংস্টোন।


একুশে সংবাদ/ এস কে

Link copied!