AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইতালির হয়ে খেলবেন অস্ট্রেলিয়ার সাবেক ওপেনার


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৭:৫৫ পিএম, ২৮ মে, ২০২৪
ইতালির হয়ে খেলবেন অস্ট্রেলিয়ার সাবেক ওপেনার

অস্ট্রেলিয়ার সাবেক ওপেনার জো বার্নস এখন ইতালির হয়ে ক্রিকেট খেলবেন। নিজেই নিজের সোশ্যাল মিডিয়ায় অস্ট্রেলিয়ার সঙ্গে সম্পর্ক ভাঙার কথা জানিয়েছেন জো বার্নস। তিনি জানিয়েছেন, নিজের প্রয়াত ভাই ডমিনিক বার্নসের প্রতি শ্রদ্ধা জানাতেই এমন বড় পদক্ষেপ নিয়েছেন। ডমিনিক চলতি বছরের ফেব্রুয়ারিতে মারা গিয়েছিলেন। ৮৫ নম্বর জার্সি পরে ইতালির হয়ে খেলবেন ৩৪ বছর বয়সি এই খেলোয়াড়।

আসলে জো বার্নসের ভাই ৮৫ নম্বর জার্সি পরে ক্লাব ক্রিকেট খেলতেন। ভাইয়ের প্রতি শ্রদ্ধা জানাতেই এমন সিদ্ধান্ত নিয়েছেন বার্নস। তার মা ইতালির, তাই সেই দেশের হয়ে তার খেলতে কোনও অসুবিধা হবে না। ২০২৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিতে চান জো বার্নস। সেই কারণেই ইতালির ক্রিকেটের জন্য নিজেরে সেরাটা দিতে চান বার্নস। গত মৌসুমে কুইন্সল্যান্ডে বাদ পড়েছিলেন তিনি। কুইন্সল্যান্ড তাকে ২০২৪-২৫ সালের চুক্তি তালিকায় অন্তর্ভুক্ত করেনি।  

ইনস্টাগ্রামে জার্সির ছবি শেয়ার করে আবেগঘন পোস্ট লিখেছেন জো বার্নস। তিনি লিখেছেন, ‘এটি শুধু একটি সংখ্যা নয় এবং এটি শুধুমাত্র একটি জার্সি নয়। এটা আমার প্রিয় মানুষটার জন্য। সে নিশ্চয়ই ওপর থেকে এটা দেখে গর্ব করবে। আমার ভাই এই বছরের ফেব্রুয়ারিতে মারা যান। সর্বশেষ যে দলের হয়ে তিনি সেখানে  খেলেছিলেন তার জার্সি নম্বর ছিল ৮৫। আমার ভাইয়ের মৃত্যুর পরের দিন, সপ্তাহ এবং মাসগুলি আমার কল্পনা করা সবচেয়ে কঠিন ছিল। আমি স্বীকার করতে গর্বিত নই যে এটি একটি প্রতিদিনের যুদ্ধ যাতে আমি প্রায়শই হেরে গিয়েছিলাম।’

তিনি আরও লেখেন, ‘আমার পরিবার যে সাহসিকতা এবং প্রতিশ্রুতি দেখিয়েছিলেন আমি প্রায়ই তা প্রতিফলিত করার চেষ্টা করি। তিনি ইতালি থেকে অস্ট্রেলিয়ায় নতুন জীবন শুরু করতে এসেছেন। তিনি প্রতিকূলতার মধ্য দিয়ে কাজ করার একটি উপায় খুঁজে পেয়েছেন এবং এটি আমাকে সর্বদা জীবনের পাঠ শিখিয়েছে। আমি ২০২৬ সালের বিশ্বকাপে ইতালির প্রতিনিধিত্ব করতে পারলে খুব গর্বিত হব। রোমের মাঠ গাব্বা, এমসিজি বা আমাদের সামনের গজ থেকে অনেক দূরে হতে পারে কিন্তু আমার মনে হচ্ছে যেন আমি দেশে ফিরছি।’

জো বার্নস ২০২০ সালের ডিসেম্বরে ক্যাঙ্গারু দলের হয়ে তার শেষ ম্যাচ খেলেছিলেন। যেটি ছিল একটি টেস্ট। তিনি দীর্ঘতম ফর্ম্যাটে ৩৬.৯৭ গড়ে ১৪৪২ রান করেছেন, যার মধ্যে চারটি সেঞ্চুরি এবং সাতটি হাফ সেঞ্চুরি রয়েছে। ওয়ানডেতে তার ব্যাট থেকে এসেছে মাত্র ১৪৬ রান। এই ফর্ম্যাটে একটি ফিফটি করেছেন জো বার্নস।

একুশে সংবাদ/এস কে

 

Link copied!