AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

লমিচানকে ভিসা দিলো না আমেরিকা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৬:৩২ পিএম, ২৩ মে, ২০২৪
লমিচানকে ভিসা দিলো না আমেরিকা

আসন্ন টি-২০ বিশ্বকাপে লড়াই করবে ২০টি দেশ। আমেরিকা এবং ওয়েস্ট ইন্ডিজে আয়োজন করা হবে এই বিশ্বকাপ। ইতিমধ্যেই প্রায় সব দল তাদের স্কোয়াড ঘোষণা করে দিয়েছে। তোড়জোড় শুরু হয়ে গিয়েছে ক্রিকেটারসহ কোচিং স্টাফদের ভিসা তৈরিরও।

এমন অবস্থায় বড়সড় ধাক্কা খেলো নেপাল শিবির। তাদের তারকা স্পিনার সন্দীপ লমিচান। সারা বিশ্বে বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি টি-২০ লিগে তিনি দাপটের সঙ্গে খেলেছেন। সেই তারকা স্পিনারের ভিসা নাকচ করে দিল আমেরিকা যুক্তরাষ্ট্র। ফলে চাপে পড়ে গিয়েছে নেপাল ক্রিকেট বোর্ড। বিষয়টি নিয়ে তাদের তরফে ইতিমধ্যেই আইসিসির সঙ্গে যোগাযোগও করা হয়েছে বলে জানানো হয়েছে।

প্রসঙ্গত মাত্র কয়েকদিন আগেই বড়সড় কলঙ্কের হাত থেকে মুক্তি পেয়েছেন সন্দীপ। তাঁকে ধর্ষণের মামলা থেকে মুক্তি দিয়েছে নেপালের আদালত। তার পরেও নেপালের তারকা ক্রিকেটারকে ভিসা দিল না আমেরিকা যুক্তরাষ্ট্র। ফলে টি-২০ বিশ্বকাপে এই লেগ স্পিনারের খেলার বিষয়টি পড়ল অনিশ্চয়তার মুখে।

সোশ্যাল মিডিয়া এক্সে বুধবার ২০১৯ সালের একটি পোস্ট শেয়ার করে যুক্তরাষ্ট্রের ভিসা না পাওয়ার কথা জানান লামিছানে। তিনি জানিয়েছেন, ‍‍`নেপালে যুক্তরাষ্ট্রের দূতাবাস আবারও তাই করল। যা তারা করেছিল ২০১৯ সালে। আমেরিকা যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে হতে যাওয়া টি-২০ বিশ্বকাপের জন্য আমার ভিসা নাকচ করে দিল তারা। যা অত্যন্ত দুর্ভাগ্যজনক। নেপাল ক্রিকেটের শুভাকাঙ্খীদের কাছে আমি দুঃখিত।‍‍` ঘটনাচক্রে ২০১৯ সালের ওই পোস্টে লামিচানে জানিয়েছিলেন, ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) খেলতে আমেরিকা যুক্তরাষ্ট্রের ভিসা চেয়েও পাননি তিনি।

নেপালে এক তরুণীকে ধর্ষণের অভিযোগে গত বছরের ডিসেম্বরে দোষী সাব্যস্ত হন লামিচানে। ঘটনাটি ঘটেছিল ২০২২ সালে। পরের মাসে তাঁকে আট বছরের কারাদন্ড ঘোষণা করে দেয় আদালত। তাঁকে বাদ দিয়েই এই মাসের শুরুতে বিশ্বকাপের দল ঘোষণা করেছিল নেপাল। তবে গত ১৫ মে তাঁকে নির্দোষ ঘোষণা করে আলাদত।

আদালতের রায়ের পরেই ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ নেপাল (সিএএন) নিশ্চিত করেছিল, আইসিসির ছাড়পত্র পেলেই লামিছানেকে বিশ্বকাপ স্কোয়াডে নেওয়া হবে। প্রসঙ্গত নেপাল দল ইতিমধ্যে ওয়েস্ট ইন্ডিজে চলে গিয়েছে। তারা সেন্ট ভিনসেন্টে অনুশীলন করছে।

৪ জুন ডালাসে নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে নেপালের বিশ্বকাপ অভিযান। ‘ডি’ গ্রুপে রয়েছে নেপাল। এছাড়াও রয়েছে বাংলাদেশ, শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকা দল। সন্দীপ লামিছানেকে শেষ পর্যন্ত যদি সত্যিই না পাওয়া যায় তাহলে তা নেপাল ক্রিকেটের সমর্থকদের জন্য অত্যন্ত দুঃখজনক খবর হবে।

একুশে সংবাদ/এস কে

 

 

Link copied!