AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মুশফিকের বির্তকিত আউটে মোহামেডানের জয়


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৭:২৫ পিএম, ২৫ এপ্রিল, ২০২৪
মুশফিকের বির্তকিত আউটে মোহামেডানের জয়

ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) ক্রিকেটের সুপার লিগ পর্বে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের ব্যাটার মুশফিকুর রহিমের বির্ততিক আউটের ম্যাচে জয় পেয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। আজ মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে মোহামেডান ৩৩ রানে হারিয়েছে প্রাইম ব্যাংককে।

প্রথমে ব্যাট করতে নেমে ওপেনার রনি তালুকদারের দুর্দান্ত সেঞ্চুরিতে ৬ উইকেটে ৩১৭ রান করে মোহামেডান। ১৩১ বলে ১৪১ রানের দারুন ইনিংস খেলেন রনি। এরপর প্রাইম ব্যাংককে ৪৮ দশমিক ৫ ওভারে ২৮৪ রানে গুটিয়ে দিয়ে সুপার লিগে টানা দ্বিতীয় জয় তুলে নেয় মোহামেডান।

১০ রান করার পর বিতর্কিত আউটের শিকার হন মুশফিক। প্রাইম ব্যাংক ইনিংসের ৩৩ দশমিক ৪ ওভারের সময় মোহামেডানের অফ স্পিনার নাঈম হাসানের বলে শট ডিপ মিড-উইকেট দিয়ে উড়িয়ে মারেন মুশফিক। সেখানে ঝাপিয়ে পড়ে দারুন ক্যাচ নেন আবু হায়দার রনি। কিন্তু টিভি রিপ্লেতে দেখা গেছে বল হাতে থাকা অবস্থায় বাউন্ডারির লাইনের স্পর্শ করেছে রনির পা।

মুশফিকের বির্তকিত আউট নিয়ে মাঠের আম্পায়ারদের সিদ্বান্তে হতাশা প্রকাশ করে প্রাইম ব্যাংক। কিন্তু  টিভি রিপ্লের সাথে ডিপিএলের ম্যাচে তৃতীয় আম্পায়ারের ব্যবস্থা না থাকায় অন-ফিল্ড আম্পায়ারদের সিদ্বান্তই বহাল থাকে।

পরবর্তীতে ম্যাচ রেফারি রকিবুল হাসান জানান, যেহেতু এটি টেলিভিশনে দেখানো হচ্ছে না সেজন্য ফিল্ডারদের সততার উপর নির্ভর করতে হবে আম্পায়ারদের।

নিজের সেঞ্চুরির ইনিংসে ৮টি চার ও ৯টি ছক্কা মারেন রনি। এছাড়া উইকেটরক্ষক ব্যাটার মাহিদুল ইসলাম অঙ্কন ৫০ এবং মেহেদি হাসান মিরাজ ২৯ বলে ৭টি চার ও ১টি ছক্কায় ৫৩ রানে অপরাজিত থাকেন।

জবাবে টপ অর্ডারে শাহাদাত হোসেন দিপুর ৫১ রানের পর মাহেদি হাসানের ৪৫ বলে ৬৪ এবং সানজামুল ইসলাম ৩৫ বলে ৪৯ রানের কল্যাণে জয়ের কাছাকাছি পৌঁছালেও  শেষ পর্যন্ত জয়ের স্বাদ নিতে পারেনি প্রাইম ব্যাংক।বোলিংয়ে মোহামেডানের হয়ে দু’টি করে উইকেট নেন আবু হায়দার রনি, মুশফিক হাসান ও নাসুম আহমেদ।

দিনের আরেক ম্যাচে  ফজলে মাহমুদ রাব্বির ১০১ রানে অপরাজিত ইনিংসের সুবাদে সুপার লিগে প্রথম জয়ের দেখা পেয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। বিকেএসপি তিন নম্বর মাঠে শেখ জামাল ৭ উইকেটে হারিয়েছে শাইনপুকুর ক্রিকেট ক্লাবকে।

প্রথমে ব্যাট করে ৪৬ দশমিক ১ ওভারে ২৬৪ রানে গুটিয়ে যায় শাইনপুকুর। জবাবে ৪৬ দশমিক ২ ওভারে জয়ের বন্দরে পৌঁছে যায় শেখ জামাল।

একুশে সংবাদ/এস কে  

Link copied!