AB Bank
ঢাকা শুক্রবার, ১৪ জুন, ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আইপিএল থেকে নিজেকে সরিয়ে নিলেন ম্যাক্সওয়েল


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:২২ পিএম, ১৬ এপ্রিল, ২০২৪
আইপিএল থেকে নিজেকে সরিয়ে নিলেন ম্যাক্সওয়েল

আইপিএলে লাগাতার খারাপ পারফরমেন্সের জের। এবার আইপিএল থেকে নিজেকে সরিয়ে নিলেন গ্লেন ম্যাক্সওয়েল। সাময়িক সময়ের জন্য আইপিএল থেকে বিরতি নিচ্ছেন অস্ট্রেলিয়ার এই তারকা ব্যাটার। তার দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু এবারের আইপিএলে হেরেই চলেছে। সাতটি ম্যাচের মধ্যে হেরেছে ৬টিতেই। এর মধ্যে শেষ পাঁচ ম্যাচের প্রত্যেকটিতেই হেরেছে। গত ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে খেলেননি তিনি । পরিবর্তে উইল জ্যাকস দলে এসেছিলেন, যদিও তিনিও নজর কাড়তে পারেনি। এরই মধ্যে ম্যাক্সওয়েল জানিয়ে দিলেন আইপিএল থেকে বিরতি নিচ্ছেন তিনি।

অস্ট্রেলিয়া দলের তিনি অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য। আর কয়েক সপ্তাহ পরই শুরু টি২০ বিশ্বকাপ। তাঁর আগে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর জার্সিতে টানা খারাপ পারফরমেন্সের জেরে আত্মবিশ্বাসে চিড় ধরছিল গ্লেন ম্যাক্সওয়েলের। এই খারাপ পারফরমেন্সের ভূত তাঁকে তাড়া করে বেড়াতে পারে টি২০ বিশ্বকাপেও। তাই আগেভাগেই আইপিএল থেকে সাময়িক বিশ্রামের সিদ্ধান্ত নিলেন অস্ট্রেলিয়ার এই তারকা ব্যাটার। আরসিবিতে বিরাট কোহলি যেখানে সাত ম্যাচে করেছেন ৩৬১ রান, সেখানেই ম্যাক্সওয়েল করেছেন ৬ ম্যাচে মাত্র ৩২ রান। আরও অদ্ভূত তথ্য হল, ১১ কোটির ম্যাক্সওয়েলের থেকে এবারের আইপিএলে বেশি রান করেছেন তারই দলের আনক্যাপড ক্রিকেটার যেমন অনুজ রাওয়াত, মহিপাল লোমরোর। ফলে চাপটা তাঁর ওপরও বাড়ছিল। এরই মধ্যে হায়দরাবাদের বিপক্ষে হাররে পর সাংবাদিক সম্মেলনে এসে ম্যাক্সওয়েল জানিয়ে দিলেন তার সিদ্ধান্তের কথা।

কোচ অধিনায়ককে নিজেই বলেছিলেন দলে তার জায়গা এখন পাকা নয়। খেলতে পারছেন না, তাই যোগ্য কাউকে সুযোগ দেওয়া হোক। অস্ট্রেলিয়ার এই ক্রিকেটার বলেছেন, ‘আমার কাছে এই সিদ্ধান্তটা নেওয়া খুব সহজ ছিল। কারণ খারাপ পারফরমেন্স লাগাতার করতে থাকলে একটা বিরতি লাগে। মানসিক ও  শারীরিকভাবে নিজেকে বিশ্রামের সুযোগ দেওয়ার চেষ্টা করব। আমি ফ্যাফ ডুপ্লেসি(অধিনায়ক) আর কোচের কাছে গত ম্যাচের পরই গিয়ে বলি এবার অন্য কাউকে সুযোগ দেওয়া উচিত। আমি এই পরিস্থিতিতে অতীতেও পড়েছি, তাই আমি জানতান কি করতে হবে’।

সাময়িক বিরতি নিলেও দলের প্রয়োজনে তিনি ফিরতেই পারেন, জানিয়েছেন ম্যাক্সওয়েল। আরসিবির এই তারকা ক্রিকেটার বলছেন, ‘প্রতিযোগিতায় যদি আমায় ফিরতে হয় তাহলে ভালো পারফরমেন্স করেই ফিরতে চাই। পাওয়ার প্লের পর দলের রান উঠছে না। এই জায়গায় শেষ কয়েক বছর আমি দায়িত্ব নিয়েছিলাম রান করার। কিন্তু এবারে আমি দলের জন্য কিছুই করতে পারছিলাম না। তাই মনে হচ্ছিল অন্য কাউকে এবার সুযোগ দেওয়া উচিত, যে দলের কাজে লাগতে পারে। আশা করব সেই সুযোগ নতুন কেউ কাজে লাগাবে, যাতে দলকে আর এই নিচের দিকে পয়েন্ট তালিকায় থাকতে না হয়’।

এবারের আইপিএলে ধারাবাহিকভাবে ম্যাক্সওয়েলর ব্যর্থতার জন্য তার সমালোচনা করেছিলেন সুনীল গাভাসকর।  তিনি বলেছিলেন ম্যাক্সয়েল ফাস্ট বোলিং খেলতেই পারছেনা, এবারের আইপিএলে। শর্ট বল এলেই অসুবিধায় পড়তে হচ্ছে তাকে। উল্লেখ্য গত তিন মরশুমেই ৩০০-র বেশি রান করে আসছেন ম্যাক্সওয়েল। কিন্তু এই মরশুমে তিনি করেছেন ৬ ম্যাচে ৩২ রান এখন পর্যন্ত। যা তাঁর আইপিএল কেরিয়ারের অন্যতম খারাপ পারফরমেন্স।

একুশে সংবাদ/এস কে

Link copied!