AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নতুন স্টেডিয়াম নির্মানের পরিকল্পনার কথা জানালো এসি মিলান


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৪:০৪ পিএম, ১ মার্চ, ২০২৪
নতুন স্টেডিয়াম নির্মানের পরিকল্পনার কথা জানালো এসি মিলান

৭০ হাজার ধারণক্ষমতা অত্যাধুনিক স্টেডিয়াম নির্মানের পরিকল্পনার কথা স্বীকার করেছেন এসি মিলানের মালিক গ্যারি কার্ডিনেল। বিভিন্ন কাজে এই ভেন্যুটি ব্যবহৃত হবে বলেও তিনি জানিয়েছেন।মিলান ও ইন্টার দীর্ঘদিন ধরেই ঐতিহাসিক সান সিরোতে নিজেদের হোম ভেন্যু হিসেবে খেলে আসছে। স্থানীয় কর্তৃপক্ষের অধীনে এই স্টেডিয়ামটি বরাদ্দ দেয়া আছে। ফুটবলীয় ঐতিহ্য ও জনপ্রিয়তার কথা মাথায় রেখে এখন নিজেদের আলাদা একটি ভেন্যু নির্মাণ সময়ের দাবী হয়ে দাঁড়িয়েছে।

গত সপ্তাহে মিলান সিটি কর্তৃপক্ষ জানিয়েছে সান সিরোতে সম্ভাব্য সংষ্কারের জন্য তারা উভয় ক্লাবের সাথে একসাথে কাজ করতে চায়। ২০২২ সালের ১.২ বিলিয়ন ইউরোতে মিলানের মালিকানা স্বত্ব কিনে নেয়া কার্ডিনেল বলেছেন ইতালিয়ান অর্থনৈতিক রাজধানী হিসেবে পরিচিত মিলান সংষ্কৃতি, বিনোদন ও বিশ^মানের স্টেডিয়ামের জন্য একটি সঠিক লোকেশন হতে পারে।

লন্ডনে ফিনান্সিয়াল টাইমস বিজনেস আয়োজিত এক ফুটবল সামিটে অংশ নিয়ে কার্ডিনেল বলেছেন, ‘আমরা মিলানে যুক্তরাষ্ট্রের বিভিন্ন স্টেডিয়ামের আদলে একটি অত্যাধুনিক স্টেডিয়াম নির্মানের চেষ্টা করবো। এই স্টেডিয়ামে সব ধরনের সুযোগ সুবিধাই থাকবে। ইউরোপের অন্যান্য শহরের তুলনায় ক্রীড়া ও সংস্কৃতির দিক থেকে লাইভ ইভেন্ট আয়োজনের কথা মাথায় এলে  সবার আগে মিলানের নাম মনে আসবে। আমরাও সেই সুযোগটাকেই কাজে লাগাতে চাচ্ছি। এটি শুধুমাত্র মিলানের জন্যই নয় পুরো ইতালি ও সিরি-এ’র জন্য একটি দারুন আয়োজন হবে।’

কার্ডিনেল আরো জানিয়েছেন শুধুমাত্র মিলনেই নয়, পর্যায়ক্রমে ইতালিয়ান অন্যসব ক্লাবগুলোতেও আরো নতুন স্টেডিয়াম নির্মানের পরিকল্পনা তাদের রয়েছে।

সাম্প্রতিক সময়ে মার্কিন বিনিয়োগকারীদের কাছে সিরি-এ একটি জনপ্রিয় ক্ষেত্র হিসেবে বিবেচিত হচ্ছে। অনেকে প্রতিষ্ঠানই ক্লাবগুলোর জন্য ব্যক্তিগত উদ্যোগের বাইরে রাজস্ব আয় বাড়ানোর তাগিদ অনুভব করছে।

মিলানের সাবেক স্ট্রাইকার জলাটান ইব্রাহিমোভিচ বর্তমানে কার্ডিনেলের সাথে অপারেটিং পার্টনার হিসেবে কাজ করছেন। ইব্রা বলেছেন ক্লাবগুলোর নতুনভাবে শুরু করার সময় এসেছে, ‘মিলানের কাছে সান সিরোর মালিকানা নেই। প্রতিটি ক্লাবের নিজস্ব স্টেডিয়াম থাকা জরুরী। এই স্টেডিয়ামের সাথে অনেক স্মৃতি জড়িয়ে আছে। কিন্তু সবসময়ই নতুন কিছুর জন্য অপেক্ষায় থাকতে হয়। ব্যক্তিগত ভাবে আমার কাছে মনে হয় নতুন স্টেডিয়াম বিশেষ করে সমর্থকদের জন্য একটি আলাদা আবহ তৈরী করবে।’

একুশে সংবাদ/এস কে

Link copied!