AB Bank
ঢাকা শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আয়াক্সে যোগ দেবার দ্বারপ্রান্তে হেন্ডারসন


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৪:০৮ পিএম, ১৮ জানুয়ারি, ২০২৪
আয়াক্সে যোগ দেবার দ্বারপ্রান্তে হেন্ডারসন

সৌদি ক্লাব আল-ইত্তিফাকের সাথে চুক্তি বাতিল করে ডাচ জায়ান্ট আয়াক্সে স্থায়ীভাবে পাড়ি জমানোর দ্বারপ্রান্তে পৌঁছে গেছেন ইংলিশ মিডফিল্ডার জর্ডান হেন্ডারসন।আমাস্টারডামে পৌঁছানোর পর এ ব্যপারে প্রয়োজনীয় প্রস্তুতি শুরু হবে বলে ক্লাব সূত্র নিশ্চিত করেছে। যদিও চুক্তির সবকিছু এখনো চূড়ান্ত হয়নি।

৩৩ বছর বয়সী হেন্ডারসন তিন বছরের চুক্তিতে সাপ্তাহিক ৭ লাখ পাউন্ডে আয়াক্সে আসতে যাচ্ছেন বলে বিবিসি সূত্র জানিয়েছে।

গত জুলাইয়ে ১২ মিলিয়ন পাউন্ডে তিনি লিভারপুল ছেড়ে সৌদি পেশাদার লিগের ক্লাব আল-ইত্তিফাকে যোগ দিয়েছিলেন। কিন্তু সেখানে নিজেকে কোনভাবেই মানিয়ে নিতে পারেননি। এ কারনে আবারো ইউরোপে ফিরে আসার সিদ্ধান্ত নেন।

আল-ইত্তিফাকের ম্যানেজার লিভারপুলের সাবেক অধিনায়ক স্টিভেন জেরার্ডের কারনেই হেন্ডারসন সৌদিতে গিয়েছিলেন। কিন্তু সৌদি পেশাদার লিগে মাত্র ১৭ ম্যাচ খেলেই তিনি ইউরোপে ফিরে আসার সিদ্ধান্ত নিয়েছেন। সৌদি আরবে যাবার পর তাকে নিয়ে ব্যপক সমালোচনা হয়েছে। যদিও এসব সমালোচনা আমলে নেননি হেন্ডারসন। অক্টোবরে ওয়েম্বলিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে ইংল্যান্ডের প্রীতি ম্যাচে তাকে মাঠে দেখে বেশ কিছু সমর্থক দুয়ো ধ্বনিও দিয়েছেন। সৌদি আরবে যাবার পর দেশের মাটিতে ওটাই ছিল হেন্ডারসনের প্রথম ম্যাচ।

গত গ্রীষ্মে প্রায় সাড়ে সাতশো মিলিয়ন পাউন্ড ব্যয় করে ৯৪ জন নতুন খেলোয়াড়কে বিভিন্ন দলে চুক্তি করেছিল সৌদি পেশাদার লিগ। জানুয়ারিতে ক্রিস্টিয়ানো রোনাল্ডো যাবার পর তার পদাঙ্কা অনুসরণ করে অনেক তারকারাই লোভণীয় এই লিগে পাড়ি জমান। রোনাল্ডোর পর প্রথম বড় কোন নাম হিসেবে হেন্ডারসনই সেখানে গিয়েছিলেন। এরপর একে একে নেইমার, করিম বেনজেমা, এন’গোলো কান্তে, ফিরমিনো, সাদিও মানের মত তারকারাও সেখানে যান।

জুনে তিন বছরের চুক্তিতে জেদ্দার ক্লাব আল-ইত্তিহাদে যোগ দেয়া ফ্রেঞ্চ তারকা বেনজেমারও সৌদিতে খেলা নিয়ে শঙ্কা তৈরী হয়েছে।

এই মুহূর্তে ডাচ লিগে টেবিলের শীর্ষে থাকা পিএসভি আইন্দোভেনের থেকে ২৩ পয়েন্ট পিছিয়ে পঞ্চম স্থানে থাকা আয়াক্স খুব একটা সুবিধাজনক অবস্থানে নেই। দ্রæত যদি সব কিছু সম্পন্ন হয় তবে রোববার আরকেসি ওয়ালউইকের বিপক্ষে পরবর্তী ম্যাচেই আয়াক্সের হয়ে অভিষেক হতে পারে হেন্ডারসনের।

একুশে সংবাদ/এস কে 

Link copied!