AB Bank
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ক্রিকেটকে বিদায় জানালেন মার্শ


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১১:১৭ এএম, ১৫ জানুয়ারি, ২০২৪
ক্রিকেটকে বিদায় জানালেন মার্শ

সব ধরণের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন অস্ট্রেলিয়ার ব্যাটার শন মার্শ। বিগ ব্যাশ লিগে সিডনি থান্ডারের বিপক্ষে মেলবোর্ন রেনেগেডসের হয়ে ম্যাচটিই তার পেশাদার ক্যারিয়ারের সর্বশেষ ম্যাচ হবে। তিনি অস্ট্রেলিয়ার সাবেক ব্যাটসম্যান জিওফ মার্শের ছেলে।

গত বছরের মার্চে প্রথম শ্রেণির ক্রিকেটকে বিদায় জানান ৪০ বছর বয়সী মার্শ। ২০১৯ বিশ্বকাপে শ্রীলংকার বিপক্ষে ম্যাচটিই ছিল তার সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ। গত চার বছর ধরে জাতীয় দলের বাইরে থাকলেও তার ভাই মিচেল মার্শ এখন অস্ট্রেলিয়ার নিয়মিত সদস্য।

অবসরের ঘোষণা দিয়ে শন মার্শ বলেন, ‘আমি রেনেগেডসের হয়ে খেলতে ভালোবাসি। এখানে আমার কয়েকজন মহৎ লোকের সঙ্গে পরিচয় হয়েছে, গত পাঁচ বছরের বন্ধুত্বটা সারাজীবন মনে থাকবে। এ দলটা আমার জন্য স্পেশাল। ভালো সতীর্থ, তার চেয়েও ভালো বন্ধুদের জন্য।’

শুধু সতীর্থদের ধন্যবাদ জানিয়েই ক্ষান্ত হননি মার্শ। তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন ক্লাবের সমর্থকদের প্রতিও। মার্শ বলেন, ‘আমাদের সমর্থকরা খুবই অনুরাগী, এই জার্নিতে আমি তাদের কৃতজ্ঞতা জানাই। আমাদের সঙ্গেই থাকুন। এই দলটায় অনেক মেধাবী লোক আছে। আমার বিশ্বাস তারা সেরা পজিশনেই থাকবে।’

আইপিএলের অভিষেক আসরে সবচেয়ে বেশি রান করে নজর কেড়েছিলেন শন। সেই সাফল্যের সুবাদে ডাক পেয়েছিলেন অস্ট্রেলিয়া জাতীয় দলে। দেশের হয়ে ৩৮টি টেস্ট, ৭৩টি একদিনের ম্যাচ এবং ১৫টি টি-২০ ম্যাচ খেলেছেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেটে ১৩টি সেঞ্চুরিসহ প্রায় ৯ হাজার রান রয়েছে তার।

বাঁহাতি টপ অর্ডার এই ব্যাটার করতে পারতেন স্পিন বোলিংও। যদিও আন্তর্জাতিক ক্রিকেটে তাকে কখনো বল করতে দেখা যায়নি। এবারের বিগ ব্যাশ লিগে পাঁচটি ম্যাচ খেলে ৪৫.২৫ গড়ে ১৮১ রান করেছেন তিনি। তার ব্যাট থেকে এসেছে দু’টি ফিফটি।

একুশে সংবাদ/এস কে

Link copied!