AB Bank
ঢাকা রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪, ১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জয় দিয়ে বার্সার নতুন বছর শুরু


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১১:৫১ এএম, ৫ জানুয়ারি, ২০২৪
জয় দিয়ে বার্সার নতুন বছর শুরু

স্প্যানিশ ক্লাব বার্সেলোনা জয় দিয়ে নতুন বছর শুরু করল। বৃহস্পতিবার রাতে লা লিগার খেলায় লাস পালমাসকে ২-১ গোলে হারিয়েছে কাতালান ক্লাবটি। গত বছর শেষ প্রীতি ম্যাচে ক্লাব আমেরিকার কাছে হেরেছিল বার্সেলোনা। তবে ২০২৪ সালের শুরুটা জয় দিয়ে করলো জাভি হার্নান্দেজের দল।

প্রথমার্ধেই গোল হজম করে পিছিয়ে পরেছিল বার্সেলোনা। দ্বিতীয়ার্ধে সমতায়ও ফেরে। তবে তখনো যেন অচেনা বার্সা। তাদের নিজস্ব ছন্দ যেন হারিয়ে বসেছিল!  তাতে শঙ্কা দেখা দিয়েছিল পূর্ণ পয়েন্ট পাওয়া নিয়ে। তবে সেই শঙ্কা কাটিয়ে শেষ পর্যন্ত জয় পেয়েছে তারা।

ম্যাচের শুরুতেই চোটে ধাক্কা খায় বার্সা। ১১তম মিনিটে চোট পেয়ে মাঠ ছাড়েন জোয়াও ক্যান্সেলো। তার বদলি হিসেবে মাঠে নামেন আন্দ্রেয়াস ক্রিস্টেনসেন। পরিবর্তনের পরের মিনিটেই গোল হজম করতে হয় বার্সাকে।

ডান দিক দিয়ে আক্রমণ করে সান্দ্রো রামিরেস বক্সে আড়াআড়ি ক্রস বাড়ান, দ্রুত সাড়া দিতে পারেননি কুন্দে-আরাউহোদের কেউ। পোস্ট ছেড়ে বেরিয়ে এসে ক্লিয়ার করার শেষ চেষ্টা করেছিলেন গোলরক্ষক ইনাকি পেনা, কিন্তু তিনি বলের নাগাল পাওয়ার আগেই টোকায় জাল খুঁজে নেন মুনির এল হাদ্দাদি।

পিছিয়ে থেকে প্রথমার্ধ শেষ করার পর ৫৫তম মিনিটে গোলের দেখা পায় বার্সেলোনা। বক্সের ভেতর থেকে বিপদমুক্ত করতে জোরাল শট নেন সাউল কোকো, কিন্তু বল লেভানডস্কির গায়ে লেগে চলে যায় রবার্তোর পায়ে। শট নিতে জায়গা করতে না পেরে তিনি বাড়ান টরেসকে; এই স্প্যানিশ ফরোয়ার্ডের শট বলের লাইনে ঝাঁপিয়েও ফেরাতে পারেননি পালমাস গোলরক্ষক।

ড্রয়ে শেষ হতে যাওয়া ম্যাচে কিছুটা ভাগ্যের জোরেই জয় পায় বার্সা। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে ফেলিক্সের শট ফিস্ট করে ফেরান গোলরক্ষক। বাতাসে ভেসে থাকা বলে হেড করতে গিয়েছিলেন ইকাই গুন্দোয়ান, কিন্তু তাকে পেছন থেকে ধাক্কা মেরে ফেলে দিয়ে লাল কার্ড দেখেন সিঙ্কগ্রাভেন। স্পট কিকে জয় সূচক গোল করেন গুন্দোয়ান।

একুশে সংবাদ/এস কে

Link copied!