AB Bank
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বোনাস পেলেন এশিয়া কাপজয়ী যুবারা


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৬:৩৬ পিএম, ৩ জানুয়ারি, ২০২৪
বোনাস পেলেন এশিয়া কাপজয়ী যুবারা

সংযুক্ত আরব আমিরাতের মাটিতে গত ডিসেম্বরে প্রথমবারের মতো অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের শিরোপা জিতেছিল বাংলাদেশ। বুধবার (৩ জানুয়ারি) সেই অর্জনের স্বীকৃতি হিসেবে খেলোয়াড় ও সাপোর্ট স্টাফদের পুরস্কৃত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

পুরস্কার হিসেবে প্রত্যেক খেলোয়াড় এক লাখ টাকা করে অর্থ পেয়েছেন। আর ৫০ হাজার টাকা করে পেয়েছেন সাপোর্ট স্টাফরা।

২০২০ সালে অনূর্ধ্ব-১৯ পর্যায়ে বিশ্বকাপ জিতলেও এশিয়া কাপে শিরোপা বঞ্চিত ছিল যুবারা। ১৯৮৯ সাল থেকে অংশ নিলেও ২০২৩ সালের আগ পর্যন্ত দলের সর্বোচ্চ সাফল্য ছিল ২০১৯ সালে রানার্স আপ হওয়া।

তবে অপেক্ষা আর বাড়াননি মাহফুজুর রহমান রাব্বিরা। ২০২৩ সালের আসরে ভারতকে সেমিফাইনালে উড়িয়ে দেয়ার পর ফাইনালে স্বাগতিকদের হারিয়ে শিরোপা ঘরে তোলে টাইগার যুবারা।

টাইগার যুবাদের এমন অর্জনের স্বীকৃতি দিতে খুব বেশি দেরি করেনি দেশের ক্রিকেটের অভিভাবক সংস্থা। ১৭ ডিসেম্বর শিরোপা জেতা দলের সদস্যদের বুধবার (৩ জানুয়ারি) মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামের কার্যালয়ে ডেকে অর্থ পুরস্কার দিয়েছে বিসিবি।

এদিকে এশিয়া কাপ জিতেই ক্ষান্ত হচ্ছে না মাহফুজরা। তাদের লক্ষ্য এখন বিশ্বকাপ ট্রফি পুনরুদ্ধার। দক্ষিণ আফ্রিকায় বিশ্ব আসরে তাদের প্রথম ম্যাচ আগামী ২০ জানুয়ারি ভারতের বিপক্ষে। তার আগে ৭ জানুয়ারি কেপটাউনের উদ্দেশ্যে দেশ ছাড়বে দল।

একুশে সংবাদ/এস কে 

Link copied!