AB Bank
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ছুরিকাঘাতে মৃত্যু হলো উগান্ডার অ্যাথলেটের


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৬:৪৩ পিএম, ১ জানুয়ারি, ২০২৪
ছুরিকাঘাতে মৃত্যু হলো উগান্ডার অ্যাথলেটের

ছুরিকাঘাতে মৃত্যুর কোলো ঢলে পড়েছেন উগান্ডার অ্যাথলেট বেঞ্জামিন কিপলাগাত। কেনিয়ার এলদোরেতের শহর রিফ্ট ভ্যালিতে একটি গাড়ি থেকে তার মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। রোববার কেনিয়ার স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, বেঞ্জামিনের মৃত্যুর কারণ ছুরিকাঘাত।

স্থানীয় পুলিশ কমান্ডার স্টেফেন ওকাল এলদোরেতের স্থানীয় সাংবাদিকদের বলেন, ‘তদন্ত কার্যক্রম শুরু হয়েছে এবং কর্মকর্তারা একটি লিড অনুসরণ করছেন।’ তিনি আরো জানিয়েছেন, কিপলাগাতাদের শরীরের ঘাড়ে ছুরিকাঘাতের গভীর ক্ষত রয়েছে। বোঝা যায়, ছুরিকাঘাতে তার মৃত্যু হয়েছে।

দৌড়বিদ হিসেবে ১৮ বছরের ক্যারিয়ারে কিপলাগাত ৩ হাজার মিটার স্টিপলচেজে রৌপ্যপদক জিতেছেন ২০০৮ বিশ্ব জুনিয়র চ্যাম্পিয়নশিপে এবং ২০১২ সালে আফ্রিকা চ্যাম্পিয়নশিপে জিতেছেন ব্রোঞ্জ। ২০১২ লন্ডন অলিম্পিক ও ২০১৬ রিও অলিম্পিকে এই ইভেন্টে সেমিফাইনালে ওঠেন তিনি।

কিপলাগাতের জন্ম কেনিয়ায়। তবে তিনি আন্তর্জাতিকভাবে ৩ হাজার মিটার স্টিপলচেজে প্রতিনিধিত্ব করেন উগান্ডার। আফ্রিকান দেশটির হয়ে বেশ কয়েকটি অলিম্পিক গেমস ও বিশ্ব চ্যাম্পিয়নশিপে খেলেছেন ৩৪ বছর বয়সী এ অ্যাথলেট।

এর আগে ২০২১ সালের অক্টোবরে এলেদারেতের কাছাকাছি নিজ বাড়ি ইটেনে ছুরিকাঘাতে মৃত্যুবরণ করা কিপলাগাতের সতীর্থ অ্যাগেনস টিরপের লাশ উদ্ধার করা হয়েছিল। ২৫ বছর বয়সী এই তারকা দৌড়বিদ হিসেবে বেশ জনপ্রিয় ছিলেন।
 
একুশে সংবাদ/এস কে 

Link copied!