AB Bank
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

হাওয়ায় উড়ে ক্যাচ নিয়ে চমকে দিলেন সাঙ্গা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১২:৩৯ পিএম, ১ ডিসেম্বর, ২০২৩
হাওয়ায় উড়ে ক্যাচ নিয়ে চমকে দিলেন সাঙ্গা

সিডনিতে নিউ সাউথ ওয়েলস এবং তাসমানিয়ার মধ্যে ২০২৩ সালের শেফিল্ড শিল্ড ম্যাচটি অনুষ্ঠিত হচ্ছে। এই ম্যাচের একটা সময়ে তৃতীয় স্লিপে জেসন সাঙ্গা ফিল্ডিং করছিলেন। সেই সময়ে সকলকে চমকে দেন সাঙ্গা।

একটি দুর্দান্ত ক্যাচ নিয়ে বিশ্ব ক্রিকেটের আলোচনায় চলে আসেন তিনি। এই মুহূর্তে এই ক্যাচের ভিডিও সোশ্যাল মিডিয়াতে দারুণ ভাবে ভাইরাল হচ্ছে। এই ভিডিওতে দেখা যাচ্ছে যে জ্যাক ডোরানের ব্যাটের কানায় একটি বল আঘাত করে। সেই ঘটনার সময়ে সাঙ্গা তার তৎপরতা দেখান এবং বল ব্যাটে টাচ করার সঙ্গে সঙ্গে সাঙ্গা বাম দিকে ডাইভ দেন।  

একেবারে হাওয়ায় সুপারম্যানের মতো উড়ে গিয়ে এই ক্যাচটি ধরেন। ডোরান আউট হয়ে সাজঘরে ফিরে যান। এই সময়ে ডোরান ১১৭ বলে ৪৩ রানের একটি লড়াকু ইনিংস খেলেন। কিন্তু তিনি এমন আউট হওয়ার পরে আফসোস করতেই পারেন। কারণ সাঙ্গার জায়গায় অন্য কোনও ফিল্ডার থাকলে হয়তো ডোরান বেঁচে যেতে পারতেন।

ঘটনাটি তাসমানিয়ার প্রথম ইনিংসের ৪৯তম ওভারে ঘটেছিল। এই সময়ে ক্রিস ট্রেমেন একটি শর্ট বল করেন, যা ডোরানকে অবাক করে দেয়। বলটি ব্যাটের কানায় লেগেছিল এবং তৃতীয় স্লিপ ও গলির মধ্যে দিয়ে বাউন্ডারির ঠিকানা খুঁজে নিচ্ছিল। কিন্তু বল ও বাউন্ডারির মধ্যে সুপারম্যান হয়ে দাঁড়িয়ে পড়েন সাঙ্গা। হাওয়ায় ঝাঁপ দিয়ে বলের কাছে পৌঁছে যান তিনি এবং একটি অসাধারাণ ক্যাচ সম্পন্ন করেন জেসন সাঙ্গা। যা সকলকেইঅবাক করেছে।

একটি ক্লিনিকাল অলরাউন্ড পারফরম্যান্স বৃহস্পতিবার শেফিল্ড শিল্ডে নিউ সাউথ ওয়েলস তাসমানিয়াকে ৭৪ রানে পরাজিত করে। ম্যাচের প্রথমে ব্যাট করে নিউ সাউথ ওয়েলস ৬৩.৫ ওভারে ২২৪ রান করে। অলিভার ডেভিস এবং অধিনায়ক ময়েসেস হেনরিকসের অর্ধশতকের সুবাদে এই রান সংগ্রহ করে তারা। ডেভিস ১১৫ বলে ৮১ রানে অপরাজিত থাকেন, যার মধ্যে একটি ছক্কা এবং ১২টি চার ছিল। এদিকে হেনরিকস ৮০ বলে ৫৪ রান করেন, যার মধ্যে একটি ছক্কা এবং আটটি চার ছিল।

লরেন্স নিল-স্মিথ বল হাতে দুর্দান্ত পারফরম্যান্স করেন, ম্যাচটিতে ৫৮ রানে সাত উইকেট নেন। ব্র্যাডলি হোপ ও বিউ ওয়েবস্টার যথাক্রমে দুটি ও একটি উইকেট নেন। জবাবে তাসমানিয়া ২০০ রানে অলআউট হয়ে যায়। মিচেল ওয়েন ব্যাট হাতে দুর্দান্ত পারফরম্যান্স করেন, ৫৫ বলে ৭০ রান করেন এবং জেক ডোরান ১১৭ বলে ৪৩ রান করেন। নিউ সাউথ ওয়েলসের হয়ে তিনটি করে উইকেট নেন জ্যাকসন বার্ড, জ্যাক নিসবেট ও ক্রিস ট্রেমেইন।

দ্বিতীয় ইনিংসে, নিউ সাউথ ওয়েলস ১১৮ রানে অলআউট হয়ে যায় এবং তাসমানিয়া ১৪৩ রান তাড়া করতে গিয়ে মাত্র ৬৮ রানে অল আউট হয়ে যায়। ছয় উইকেট নেন ক্রিস ট্রেমেন, চার উইকেট নেন জ্যাকসন বার্ড। এই জয়ের ফলে, নিউ সাউথ ওয়েলস ছয়টি ম্যাচ থেকে দুটি জয়ের সঙ্গে ২০২৩ শেফিল্ড শিল্ড পয়েন্ট টেবিলে তৃতীয় স্থানে উঠে এসেছে। হারের পরও ছয় ম্যাচে তিনটি জয় নিয়ে শীর্ষে রয়েছে তাসমানিয়া। 

 

একুশে সংবাদ/এস কে 

Link copied!