AB Bank
ঢাকা শুক্রবার, ১০ মে, ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সিলেটের মাঠ দেখে চমকে গেলো নিউজিল্যান্ড


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৬:৪৮ পিএম, ২৪ নভেম্বর, ২০২৩
সিলেটের মাঠ দেখে চমকে গেলো নিউজিল্যান্ড

বিশ্বকাপের ব্যর্থতার বোঝা মাথায় নিয়ে এবার টেস্ট চ্যাম্পিয়নশিপ খেলতে নামছে বাংলাদেশ ক্রিকেট দল। দুই ম্যাচের সিরিজে পরিষ্কার ফেভারিট নিউজিল্যান্ড। তাদের বিপক্ষে জয়ের সম্ভাবনাও ক্ষীণ নাজমুল হোসেন শান্তর দলের। ব্ল্যাকক্যাপ অলরাউন্ডার গ্লেন ফিলিপস বলেন, সিলেটের উইকেট ধারণার চেয়ে বেশি সবুজ হলেও বড় ভূমিকা রাখতে পারে স্পিনাররাই।

বিশ্বকাপে একদল ছিল পয়েন্ট টেবিলের তলানির দিকে। আরেক দল ছিল শিরোপার অন্যতম দাবিদার। দু‍‍`দলেরই বিশ্বকাপ নিয়ে প্রত্যাশা পূরণ হয়নি। তবে, বাংলাদেশের চেয়ে নিউজিল্যান্ডের প্রেক্ষাপট ভিন্ন। বিশ্ব আসর শেষেও দুই মেরুতে দু‍‍`দল। টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম চক্রের চ্যাম্পিয়ন কিউইরা। আর টাইগাররা দুই চক্রেরই তলানির দল।

চ্যাম্পিয়নশিপের নতুন চক্রের আগেও বড় আশা করা যাচ্ছে না। নানা ইস্যুতে টালমাটাল অবস্থা। অ্যালান ডোনাল্ডসহ কোচিং প্যানেলে বড়সড় পরিবর্তন। নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান ও সহ-অধিনায়ক লিটন দাস নেই। ভারপ্রাপ্ত ক্যাপ্টেন নাজমুল হোসেন শান্তকে নিয়ে কঠিন যুদ্ধ সমালোচনার তীরে বিদ্ধ হেড কোচ চান্ডিকা হাথুরুসিংহের।

দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। হোম সিরিজের আগে স্পিনাররা সবসময়ই থাকেন আলোচনায়। অভিজ্ঞ তাইজুল ইসলাম ও মেহেদী হাসান মিরাজের সঙ্গী এনসিএলে ভালো করা নাঈম হাসান ও হাসান মুরাদ। পেস ইউনিটে শরিফুল ইসলাম, খালেদ আহমেদ ও তানজিম সাকিব।

এদিকে বাংলাদেশের সবচেয়ে দৃষ্টিনন্দন স্টেডিয়ামে প্রথম দিনের অনুশীলন উপভোগই করেছেন নিউজিল্যান্ডের ক্রিকেটাররা। টেস্ট চ্যাম্পিয়নশিপের সিরিজ হওয়ায় ম্যাচ দুই খুব গুরুত্বের সঙ্গে নিচ্ছে কিউইরা। বিশ্বকাপের পরপরই সিরিজ হলেও নিউজিল্যান্ডের তারকাদের বিশ্রামে রাখা হয়নি। পূর্ণ শক্তির দল নিয়েই এসেছে কিউইরা। কেন উইলিয়ামসন, টিম সাউদি, ড্যারিল মিচেল, গ্লেন ফিলিপস, ইশ সোধি, মিচেল স্যান্টনার, রাচিন রবিন্দ্ররা সাজাচ্ছেন পরিকল্পনা।

গ্লেন ফিলিপস এখানে এসে ভালো উপভোগ করছেন বলে জানিয়েছেন। কিউই ব্যাটার ফিলিপস বলেন, ‍‍`যতটা ভেবেছিলাম, উইকেট তার চেয়ে বেশি সবুজ। তবে স্পিন ধরছে। সবাই ব্যাটিং-বোলিং অনুশীলন সেরেছে। টেস্ট চ্যাম্পিয়নশিপে দারুণ প্রতিযোগিতা হয়। সবাই জয়ের জন্য মুখিয়ে আছে।‍‍`

চায়ের রাজ্যে ২৮ নভেম্বর শুরু প্রথম টেস্ট। আর ৬ ডিসেম্বর ঢাকায় মাঠে গড়াবে দ্বিতীয় ম্যাচ।

একুশে সংবাদ/এস কে 

Link copied!