AB Bank
ঢাকা রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪, ১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মেসির জোড়া গোলে পেরুর বিপক্ষে আর্জেন্টিনার জয়


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১২:৫৩ পিএম, ১৮ অক্টোবর, ২০২৩
মেসির জোড়া গোলে পেরুর বিপক্ষে আর্জেন্টিনার জয়

বিশ্বকাপ বাছাইপর্বে গত ম্যাচে প্যারাগুয়েকে হারাতে আর্জেন্টিনার ঘাম ঝরে। তবে আজকের অ্যাওয়ে ম্যাচে পেরুকে সহজেই হারিয়েছে বিশ্ব চ্যাম্পিয়নরা। এস্তাদিও ন্যাসিওনাল ডি লিমাতে পেরুকে ২-০ গোলে হারিয়েছে মেসিরা।এই ম্যাচে জোড়া গোল করেছেন লিওনেল মেসি। এ নিয়ে বিশ্বকাপ বাছাইয়ে চার ম্যাচ খেলে সবগুলোতেই জয় পেলো আর্জেন্টিনা। ১২ পয়েন্ট নিয়ে কনমেবল অঞ্চলের বাছাইয়ে টেবিলে শীর্ষে উঠে গেলো আকাশী নীলরা।  

 

প্যারাগুয়ের বিপক্ষে আগের ম্যাচে দ্বিতীয়ার্ধে বদলি নেমেছিলেন লিওনেল মেসি। মঙ্গলবার পেরুর মাঠে ছিলেন শুরুর একাদশে। প্রথম ৪৫ মিনিটেই রাখলেন তার প্রভাব। করেছেন জোড়া গোল। খেলার ৩২ মিনিটে প্রথমটি ও খেলার ৪২ মিনিটে দ্বিতীয় গোলটি করেন মেসি। তাতে প্রথমার্ধে স্কোরলাইন হয় (২-০)।


দ্বিতীয়ার্ধে নেমেও আক্রমণের ধারা ধরে রাখে আর্জেন্টাইনরা। ফলে ৫০ মিনিটে ব‍্যবধান আরও বাড়ানোর সুযোগ আসে নিকোলাস গঞ্জালেসের সামনে। কিন্তু শেষ সময়ের মরিয়া স্লাইডে ব‍্যবধান বাড়তে দেননি উইল্দার কার্তাহেনা।

Argentina player ratings vs Peru: Lionel Messi is back with a bang! Ballon  d‍‍`Or finalist‍‍`s brilliant brace lifts La Albiceleste to 2-0 World Cup  Qualifying win | Goal.com India
গতিময় ফুটবলে পরের কিছুক্ষণ আর্জেন্টিনার রক্ষণকে চাপে রাখে পেরু। নিজেদের গুছিয়ে নিয়ে ফের মাঝমাঠের নিয়ন্ত্রণ নেয় আর্জেন্টিনা। ৫৭তম মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করে বল জালে পাঠান মেসি। তবে ভিএআর মনিটরে রিপ্লে দেখে অফসাইডের বাঁশি বাজান রেফারি। ফলে গোল পাওয়া হয়নি মেসির। বাকি সময়ে গোল না হওয়ায় জয় নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা।


আজকের ম্যাচে জোড়া গোলের মাধ্যমে লাতিন অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে এখন সবচেয়ে বেশি গোলের রেকর্ড মেসির দখলে। ৩১ গোল নিয়ে তিনি সবার উপরে আছেন। বর্তমানে আর্জেন্টাইন তারকার গোল সংখ্যা ১০৬টি। আন্তর্জাতিক ফুটবলে দ্বিতীয় সর্বোচ্চ গোল করা ইরানের আলি দাইয়ির গোল সংখ্যা (১০৮)। আর ১২৭ গোল করে সবার উপরে সর্বোচ্চ গোলের রেকর্ডধারী বর্তমান সময়ের অন্যতম সেরা খেলোয়াড় ও পর্তুগিজ যুবরাজ ক্রিস্টিয়ানো রোনালদো। 
 

একুশে সংবাদ/স ক 

Link copied!