AB Bank
ঢাকা শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

লজ্জার রেকর্ড গড়লেন ভারতের তারকা ক্রিকেটার


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০২:০০ পিএম, ১২ অক্টোবর, ২০২৩
লজ্জার রেকর্ড গড়লেন ভারতের তারকা ক্রিকেটার

বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে দাপুটে জয় পেয়েছে ভারত। তবে এরই মধ্যে লজ্জার এক রেকর্ড গড়েছেন তারকা পেসার মোহাম্মদ সিরাজ। বিশ্বকাপে ভারতীয় বোলারদের মধ্যে সবচেয়ে খরুচে বোলারের তালিকায় চতুর্থ স্থান নিজের করে নিয়েছেন তিনি।

 

এবারের বিশ্বকাপে চিরচেনা ছন্দে দেখা যাচ্ছে না সিরাজকে। অস্ট্রেলিয়ার বিপক্ষে উইকেট পেলেও কাঙ্ক্ষিত পারফরম্যান্স করতে পারেননি তিনি। আর আফগানিস্তানের বিপক্ষে এই পেসার গড়ে ফেললেন লজ্জার নজির। আফগানদের বিপক্ষে সিরাজ ৯ ওভার বল করে ৮.৪৪ ইকোনমিতে ৭৬ রান দিয়েছেন। যা বিশ্বকাপে ভারতীয়দের মধ্যে চতুর্থ খরুচে বোলিং।

 

বিশ্বকাপে ভারতীয়দের মধ্যে সবচেয়ে খরুচে বোলিং করেছেন যুজবেন্দ্র চাহাল। ২০১৯ সালের বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে ১০ ওভারে ৮৮ রান দিয়েছিলেন তিনি। এই তালিকার দ্বিতীয় স্থানে রয়েছেন জাভাগল শ্রীনাথ। ২০০৩ সালের বিশ্বকাপ ফাইনালে অস্ট্রেলিয়ার বিপক্ষে ১০ ওভার বল করে ৮৭ রান দিয়েছিলেন।

 

শ্রীনাথের পর তালিকার তৃতীয় স্থানে রয়েছেন কারসন ঘাউরি। ১৯৭৫ সালের বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে ৮৩ রান দিয়েছিলেন তিনি। ঘাউরির পরই লজ্জার রেকর্ড গড়ে তালিকার চতুর্থ স্থানে নাম লিখিয়েছেন সিরাজ।


একুশে সংবাদ/স ক 

Link copied!