AB Bank
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শেখ জামালকে হারিয়ে ডিপিএলের শিরোপা পুনরুদ্ধার করলো আবাহনী


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৭:০৬ পিএম, ১৩ মে, ২০২৩
শেখ জামালকে হারিয়ে ডিপিএলের শিরোপা পুনরুদ্ধার করলো আবাহনী

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আজ সুপার লিগের শেষ ম্যাচে অঘোষিত ফাইনালে শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে ৪ উইকেটে হারিয়ে ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগের (ডিপিএল) শিরোপা পুনরুদ্ধার করলো আবাহনী লিমিটেড।

 

অধিনায়ক নুরুল হাসান সোহানের ৭০ বলে অপরাজিত ৮৯ রানের সুবাদে ৭ উইকেটে ২৮২ রানের লড়াকু সংগ্রহ পায় শেখ জামাল। জবাবে ৪ বল বাকী রেখে ৬ উইকেটে ২৮৫ রান করে জয় পায় আবাহনী।

 

ওপেনার এনামুল হক বিজয় ৭২, নাইম শেখ ৬৮ এবং আফিফ হোসেনের অপরাজিত ৬০ রানের উপর ভর করে এক মৌসুম পর ডিপিএলের শিরোপা পুনরুদ্ধার করে  আবাহনী।

 

সুপার লিগ পর্ব শেষ হবার পর ১৬ ম্যাচে সর্বোচ্চ ২৮ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন হয় আবাহনী। ১৬ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে রানার্স-আপ হয় গেল আসরের চ্যাম্পিয়ন শেখ জামাল।

 

সমান ২০ করে পয়েন্ট নিয়ে প্রথম পর্ব শেষ করেছিলো আবাহনী ও শেখ জামাল। তবে মুখোমুখি লড়াইয়ে জয় থাকায় টেবিলের শীর্ষেই ছিলো শেখ জামাল। সুপার লিগ পর্বে দুই ম্যাচ হারে শেখ জামাল। আবাহনীর একমাত্র হার ছিলো গাজী গ্রুপের বিপক্ষে। গাজীর কাছে আবাহনীর হারে শিরোপা জয়ের ভালো সুযোগ পেয়েছিলো শেখ জামাল। কিন্তু সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হয় শেখ জামাল।

 

প্রথমে ব্যাট করতে নেমে আবাহনীর স্পিনার তানভীর ইসলামের ঘুর্ণিতে ১৬ রানেই ৩ উইকেট হারায় শেখ জামাল। চতুর্থ উইকেটে ৮১ রানের জুটি গড়ে প্রাথমিক ধাক্কা সামাল দেন শেখ জামালের ফজলে মাহমুদ ও তাইবুর রহমান।

 

৪০ রান করা ফজলেকে শিকার করে আবাহনীকে ব্রেক-থ্রু এনে দেন পেসার তানজিম হাসান সাকিব। ৫৩ রান করা তাইবুরকে বিদায় দেন মোহাম্মদ সাইফুদ্দিন।

 

ছয় নম্বরে নেমে ব্যাট হাতে মারমুখী হয়ে উঠেন সোহান। ৮টি চার ও ৪টি ছক্কায় ৭০ বলে অপরাজিত ৮৯ রান করেন তিনি। সোহানের ব্যাটিংয়ে শেষ ১০ ওভারে ১২৩ রান পায় শেখ জামাল। তাকে যথার্থ সঙ্গ দিয়েছেন ভারতের পারভেজ রসুল ও জিয়াউর রহমান। রসুল ৩৭ বলে ৪২ ও জিয়াউর ১৪ বলে ২৯ রান করেন।আবাহনীর সাকিব-তানভীর ২টি করে উইকেট নেন।

 

জবাবে আবাহনীকে দারুন সূচনা এনে দেন দুই ওপেনার বিজয় ও মোহাম্মদ নাইম। ২৬ দশমিক ২ ওভারে ১৪৫ রানের সূচনা করেন তারা। দু’জনই হাফ-সেঞ্চুরি করেন। বিজয়  ৪টি করে চারÑছক্কায় ৮১ বলে ৭২ রান করেন। ৩টি করে চার-ছক্কায় ৭৯ বলে ৬৮ রান করেন নাইম।

 

১৪ রানের ব্যবধানে বিজয়-নাইমসহ ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে আবাহনী। এ অবস্থায় দলের হাল ধরেন আফিফ হোসেন। ৪টি চার ও ২টি ছক্কায় ৫৩ বলে অপরাজিত ৬০ রান করে আবাহনীর শিরোপা নিশ্চিত করেন আফিফ। অধিনায়ক মোসাদ্দেক হোসেন ২২ ও সাকিব অপরাজিত ১২ রান করেন। শেখ জামালের রসুল ও তাইবুর ২টি করে উইকেট নেন।

 

দিনের অন্য দুই ম্যাচে, খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব ৭৩ রানে গাজী গ্রুপ ক্রিকেটার্সকে এবং বিকেএসপির তিন নম্বর মাঠে মোহামেডান স্পোর্টিং ক্লাব ৪ উইকেটে হারায় লিজেন্ডস অব রূপগঞ্জকে।

 

২০ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়স্থানে থেকে লিগ শেষ করলো প্রাইম ব্যাংক। রূপগঞ্জ ১৮, মোহামেডান ১৭ ও গাজী গ্রুপ ১৫ পয়েন্ট নিয়ে শেষ তিনটি স্থানে থেকে লিগ শেষ করেছে। 

একুশে সংবাদ.কম/সম  

 

Link copied!