AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

টেস্ট দলের প্রাথমিক স্কোয়াডে জবি শিক্ষার্থী শহিদুল


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৭:৫০ পিএম, ৯ এপ্রিল, ২০২১
টেস্ট দলের প্রাথমিক স্কোয়াডে জবি শিক্ষার্থী শহিদুল

ঘনিয়ে এসেছে শ্রীলঙ্কা সফর আসন্ন শ্রীলঙ্কা সফরের  জন্য ২১ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সেই প্রাথমিক দলে যায়গা করে নিয়েছে   জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) কৃতি  শিক্ষার্থী শহিদুল ইসলাম। তিনি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সপ্তম ব্যাচের শিক্ষার্থী।

শ্রীলঙ্কা সফর উপলক্ষে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) শুক্রবার (৯ মার্চ) ২১ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে।

২০১৭ সালে বাংলাদেশের ঘরোয়া ক্রিকেট লীগে  বরিশাল বিভাগের হয়ে নজরকারা পারফর্ম্যান্স করে সবার নজরে   আসেন তরুণ এই ক্রিকেটার। একই বছরের ২১ নভেম্বর বাংলাদেশ প্রিমিয়ার লীগে (বিপিএল) চট্টগ্রাম ভাইকিংসের হয়ে টি-টোয়েন্টি ক্রিকেটে অভিষেক হয় শহিদুলের।

২০১৮-২০১৯ সেশনে বাংলাদেশ ক্রিকেট লীগে মধ্যাঞ্চল ক্রিকেট দলের হয়ে বোলিংয়ে নৈপূণ্য দেখিয়ে প্রথম শ্রেণির ক্রিকেটে প্রথম পাঁচ উইকেট শিকার করার কৃতিত্ব অর্জন করেছিলেন ডানহাতি এই পেসার ।

গতবছরের ডিসেম্বরে অনুষ্ঠিত বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের ফাইনাল ম্যাচে বাবার মৃত্যুশোক কাটিয়ে শেষ ওভারে জেমকন খুলনার জয়ের নায়ক হয়েছিলেন শহিদুল। এছাড়াও তিনি খুলনা টাইগারস চট্রগ্রাম ভাইকিংস এর হয়ে  বিপিএলেমাঠ মাতিয়েছেন। 

এদিকে শহিদুলের জাতীয় দলে ডাক পাওয়ার খবরে উচ্ছ্বসিত হয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা তার জন্য শুভকামনা ও আনন্দ প্রকাশ করেছেন।
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল বলেন, ‘শহিদুলের জাতীয় দলে ডাক পাওয়ার খবরটি এই প্রতিকূল পরিস্থিতির মাঝেও অনেক আনন্দের। এটি বিশ্ববিদ্যালয়ের জন্যও অনেক গর্বের। আমরা আনন্দিত।’

উল্লেখ্য করোনা পরিস্থিতির কারনে ২১ সদস্যের পুরো টিম নিয়ে শ্রীলঙ্কা যাবে বাংলাদেশ দল সেখানে গিয়ে চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করা হবে প্রাথমি দলে যায়গা পাওয়া ক্রিকেটাররা হলো:
মুমিনুল হক, লিটন কুমার দাস, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, তামিম ইকবাল খান, সাদমান ইসলাম অনিক, আবু জায়েদ চৌধুরী রাহি, তাইজুল ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজ, নাইম হাসান, তাসকিন আহমেদ, এবাদত হোসেন চৌধুরী, মোহাম্মদ সাইফ হাসান, ইয়াসির আলি চৌধুরী রাব্বি, শরিফুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, মুকিদুল ইসলাম মুগ্ধ, শুভাগত হোম চৌধুরী, শহিদুল ইসলাম ও কাজী নুরুল হাসান সোহান।

একুশে সংবাদ/এ/আ

Link copied!