ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর, ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭
Ekushey Sangbad
Janata Bank
করোনাভাইরাস মোকাবিলায় মাননীয় প্রধানমন্ত্রীর ৩১ নির্দেশনা

আইপিএলে সালমা-জাহানারা যে দলে খেলবেন


Ekushey Sangbad

অক্টোবর ১১, ২০২০, ০৬:৪৮ পিএম
আইপিএলে সালমা-জাহানারা যে দলে খেলবেন

সংযুক্ত আরব আমিরাতে চলছে পুরুষদের আইপিএল। করোনাকালের দর্শকবিহীন স্টেডিয়ামে ক্রিকেটাররা খেলে তেমন মজা না পেলেও দর্শকরা ঠিকই টিভিতে আইপিএলের আমেজ পাচ্ছেন। পুরুষদের পর হতে যাচ্ছে মেয়েদের আইপিএল। আগেই জানা গিয়েছিল, এবারের আসরে বাংলাদেশের দুই সেরা তারকা জাহানারা আলম এবং সালমা খাতুন খেলবেন। বিসিবিও সবুজ সংকেত দিয়ে রেখেছে। তবে তখন দলের নাম ঘোষণা করা হয়নি।

এই নিয়ে টানা দ্বিতীয়বার 'মেয়েদের আইপিএল' খ্যাত ভারতের উইমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জে সুযোগ পেলেন জাহানারা আলম। বাংলাদেশের দুই অভিজ্ঞ ক্রিকেটার জায়গা পেয়েছেন আলাদা দুটি দলে। আজ রবিবার ভারতীয় ক্রিকেট বোর্ড-বিসিসিআই তিন দলের এই টুর্নামেন্টের সূচি ও স্কোয়াড ঘোষণা করেছে। গত বছরের মতো এবারও ভেলোসিটি দলের হয়ে খেলবেন জাহানারা। আর প্রথমবার আইপিএল খেলতে যাওয়া সালমার দল ট্রেইলব্লেজার্স।

সংযুক্ত আরব আমিরাতে টুর্নামেন্টটির তৃতীয় আসর অনুষ্ঠিত হবে আগামী ৪ থেকে ৯ নভেম্বর। আনুষ্ঠানিকভাবে ভেন্যু ঘোষণা করা না হলেও শারজায় সবগুলো ম্যাচ হতে পারে বলে শোনা যাচ্ছে। আইপিএলের মেয়েদের সংস্করণ হিসেবে এটিকে প্রতিষ্ঠিত করতে চায় ভারত। গত আসরে ভেলোসিটির হয়ে ফাইনালের আগের ম্যাচে ৪ ওভারে ৩৪ রান দিয়ে উইকেটশূন্য ছিলেন জাহানারা। এরপর ফাইনালে দুর্দান্ত বোলিং করে ৪ ওভারে ২১ রানে নিয়েছিলেন ২ উইকেট। তবে তার দল শিরোপা জিততে ব্যর্থ হয়েছিল। 

টুর্নামেন্টে দল থাকবে ৩টি। প্রতিটি দলে নেওয়া হয়েছে ১৫ জন করে ক্রিকেটার। এর মধ্যে বিদেশি চার জন করে। ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ, নিউ জিল্যান্ড, বাংলাদেশের পাশাপাশি থাইল্যান্ড থেকেও একজন ক্রিকেটার সুযোগ পেয়েছেন। প্রতিটি দল একবার করে পরস্পরের মুখোমুখি হবে। শীর্ষ দুই দল খেলবে ফাইনালে। প্রতিটি ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় রাত আটটায়। ট্রেইলব্লেজার্সকে নেতৃত্ব দেবেন স্মৃতি মান্ধানা আর ভেলোসিটির অধিনায়ক মিতালি রাজ।

টুর্নামেন্টের সূচি:

৪ নভেম্বর: সুপারনোভাস ও ভেলোসিটি

৫ নভেম্বর: ভেলোসিটি ও ট্রেইলব্লেজার্স

৭ নভেম্বর: ট্রেইলব্লেজার্স ও সুপারনোভাস

৯ নভেম্বর: ফাইনাল

একুশে সংবাদ/কা/এআরএম