AB Bank
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কুনমিংয়ে বঙ্গবন্ধুর জন্মদিন এবং জাতীয় শিশু দিবস উদযাপন


Ekushey Sangbad
প্রবাস ডেস্ক
০৫:১৫ পিএম, ১৭ মার্চ, ২০২৩
কুনমিংয়ে বঙ্গবন্ধুর জন্মদিন এবং জাতীয় শিশু দিবস উদযাপন

বাংলাদেশ কনস্যুলেট জেনারেল কুনমিং, চীনে আজ শুক্রবার যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন এবং জাতীয় শিশু দিবস- ২০২৩ উদযাপন করা হয়।

 

কনসাল জেনারেল জকি আহাদ কনস্যুলেট এর কর্মকর্তা ও কর্মচারীদের সহ জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে এ দিবসের কর্মসূচির সূচনা করেন।

 

কর্মসূচির মধ্যে ছিল, স্থানীয় একটি স্কুলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীর্ষক চিত্রাঙ্কনের জন্য শিশুদের মধ্যে পুরস্কার বিতরণ, শিশুদের সাথে নিয়ে কেক কাটা, জাতির পিতা সম্পর্কে স্কুলের শিক্ষকদেরসহ শিশুদের অবহিত করা, জাতির পিতার উপর আলোচনা সভার আয়োজন এবং প্রামাণ্যচিত্র প্রদর্শন।

 

পরবর্তী অনুষ্ঠানটি কনস্যুলেট ভবনে আয়োজন করা হয়। কর্মসূচির মধ্যে ছিল, জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানিয়ে তাঁর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ,বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শাহাদতবরণকারী সদস্যদের রুহের মাগফেরাত কামনা এবং দেশ ও জনগণের কল্যাণ - সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত, মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ, আলোচনা অনুষ্ঠান এবং প্রামাণ্যচিত্র প্রদর্শন।

 

আলোচনা অনুষ্ঠানে কনসাল জেনারেল জকি আহাদ বলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন জনগণের নেতা এবং তিনি জনগণের কল্যাণ ও সেবায় সর্বোচ্চ ত্যাগ স্বীকার করেছেন। দেশ ও জনগণের প্রতি বঙ্গবন্ধুর অসামান্য অবদানের জন্য বাংলা, বাংলাদেশ ও বঙ্গবন্ধু এক ও অভিন্ন সত্তায় পরিণত হয়েছে। বাংলাদেশের ইতিহাসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অমর হয়ে আছেন।

 

একুশে সংবাদ.কম/আ.হ.প্র/জাহাঙ্গীর

Link copied!