AB Bank
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বৃটেনের বামিংহামস্থ হাইকমিশনারের কার্ডিফ ইন্টারন্যাশনাল ম্যাদার ল্যাংগুয়েজ মনুমেন্ট পরিদর্শন


Ekushey Sangbad
ইউকে প্রতিনিধি
০৩:৩৮ পিএম, ৬ মার্চ, ২০২৩
বৃটেনের বামিংহামস্থ হাইকমিশনারের কার্ডিফ ইন্টারন্যাশনাল ম্যাদার ল্যাংগুয়েজ মনুমেন্ট পরিদর্শন

বৃটেনের কার্ডিফ ইন্টারন্যাশনাল ম্যাদার ল্যাংগুয়েজ মনুমেন্ট তথা শহীদ মিনার পরিদর্শন করেছেন বামিংহামস্থ বাংলাদেশ হাইকমিশনের সহকারী হাইকমিশনার মোঃ আলীমুজ্জামান।

 

গত শনিবার দুপুর ১ ঘটিকায় হাইকমিশমার শহীদ মিনার পরিদর্শনে আসলে কার্ডিফ ইন্টারন্যাশনাল ম্যাদার ল্যাংগুয়েজ মনুমেন্ট ফাউন্ডার্স ট্রাষ্ট কমিটির সেক্রেটারি বিশিষ্ট মোহাম্মদ মকিস মনসুর সহ অন্যান্য নেতৃবৃন্দ উনাকে স্বাগত জানান।

 

এই সময় অন্যান্যদের মধ্যে কার্ডিফ কাউন্টি কাউন্সিলের কাউন্সিলার দিলওয়ার আলী, কাউন্সিলার সালেহ আহমদ, শেখ মোহাম্মদ তাহির উল্লাহ,আলহাজ্ব আসাদ মিয়া, মুজিবুর রহমান, ও জহির আলী সহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

ওয়েলস বাংলা নিউজ এর সম্পাদক ও এটিন বাংলার রিপোর্টার মোহাম্মদ মকিস মনসুর এর সাথে একান্ত সাক্ষাৎকারে বামিংহাম হাইকমিশনের সহকারী হাইকমিশনার মোঃ আলীমুজ্জামান সুন্দর এই মনুমেন্ট প্রতিষ্ঠা করে কার্ডিফ তথা ওয়েলসবাসী আপনারা যে ইতিহাস সৃষ্টি করেছেন এজন্য হাইকমিশনের পক্ষ থেকে উদ্যোক্তাদেরকে আন্তরিক ধন্যবাদ ও অভিনন্দন জানিয়ে বলেন,বিশ্বে ২১০ বিলিয়ন লোক বাংলা ভাষায় কথা বলে এটি বিশ্বে সপ্তম মাতৃ ভাষা, বাংলা ভাষার রয়েছে অনন্য গৌরভ মর্যাদা ও অহংকারের ইতিহাস। সারা দুনিয়াতে ভাষার মর্যাদার জন্যেই বাঙ্গালী জীবন দিয়েছে। আর কোন জাতি ভাষার জন্য জীবন দিয়েছে এমন ইতিহাস নেই।

 

তিনি বলেন, বাঙ্গালী ভাষার জন্য পেয়েছে একটি দিন ২১ শে ফ্রেব্রুয়ারী। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস আজ সমগ্র বিশ্বময় উদযাপিত হচ্ছে, সেটা আমাদের জন্য অবশ্যই গৌরবের, তিনি প্রবাসের নব প্রজন্মের সন্তানদেরকে আমাদের মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস ও ৫২ এর ভাষা সংগ্রামের ইতিহাস তুলে ধরার প্রতি গুরুত্বআরোপ করেন।। 

 

একুশে সংবাদ.কম/ম.ফ.প্র/জাহাঙ্গীর

Link copied!