ঢাকা রবিবার, ০৪ ডিসেম্বর, ২০২২, ১৯ অগ্রহায়ণ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

মালদ্বীপে সেরা ইউএস-বাংলা


Ekushey Sangbad
মালদ্বীপ প্রতিনিধি
০৭:০৮ পিএম, ৪ নভেম্বর, ২০২২
মালদ্বীপে সেরা ইউএস-বাংলা

প্রবাসী বাংলাদেশিদের বৈধ পথে রেমিট্যান্স পাঠাতে ও উৎসাহিত করতে দক্ষিণ এশিয়ার সবচেয়ে সৌন্দর্যপূর্ণ দেশ, মালদ্বীপে প্রথমবারের মতো অনুষ্ঠিত হয়েছে প্রবাসীদের সর্বোচ্চ রেমিট্যান্স পেরনের সম্মাননা ও পুরস্কার বিতরণ।

 

বৃহস্পতিবার (৩, নবেম্বর) রাত ১১, টায় রাজধানী মালের সী-বিল্ডিং এর অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয় এই অনুষ্ঠানটি।

 

অনুষ্ঠানটি ভয়েজ এশিয়া ডট নিউজ এর উদ্যোগে প্রবাসী সাংবাদিক ইউনিটের পরিচালনায় এবং সোশ্যাল ওয়ার্কার্স এসোসিয়েশন এর সভাপতি মো. জাকির হোসেন ও ভয়েজ এশিয়া ডট নিউজ এর প্রতিনিধি মো. কাদের আবদুল্লাহর সঞ্চালনায় সভাপতিত্ব করেন ভয়েজ এশিয়ার সম্পাদক ইন্জিনিয়ার মোশাররফ হোসেন জুয়েল।

 

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গ্লোবাল রিচ ট্যুর অ্যান্ড ট্রাভেলস প্রাইভেট লিমিটেড এর চেয়ারম্যান ও সি.আই.পি. আলহাজ্ব মো. সোহেল রানা।

 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউএস-বাংলা এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক মো. কামরুল ইসলাম, মালদ্বীপ আ‍‍`লীগের সভাপতি আলহাজ্ব দুলাল মাতবর, আ‍‍`লীগের সাধারণ সম্পাদক মো. দুলাল হোসেন।

 

এনবিএল মানি ট্রান্সাফার প্রা.লি. এর সি‍‍`ও মো: মাসুদুর রহমান ও এনবিএল এর সিনিয়র স্টাফ হায়দার আলী সাবু, ফোর এল ইন্টারন্যাশনাল এর ব্যবস্থাপনা পরিচালক হাদিউল ইসলাম প্রমুখ।

 

উক্ত অনুষ্ঠানে এনবিএল মানি ট্রান্সফার সহ মালদ্বীপের বিভিন্ন সংগঠনের নেত্রী বৃন্দ ও সাধারণ প্রবাসীদের ভয়েজ এশিয়ান ডট নিউজের পক্ষ থেকে সর্বোচ্চ রেমিটেন্স যোদ্ধাদের সম্মাননা ক্রেস্ট ও উত্তরীয় প্রদান করেন। বাংলাদেশের অন্যতম বেসরকারী বিমানসংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্স ঢাকা-মালে ফ্লাইট পরিচালনায় প্রবাসীদের দীর্ঘ দিনের কষ্ট নিরসন করা সহ রাইড অন-টাইম এবং বাংলাদেশ-মালদ্বীপের আকাশ পথে যোগাযোগ বৃদ্ধিতে ভূমিকা রাখায় বাংলাদেশের অন্যতম বেসরকারী বিমান সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্স‍‍`কে সেরা এয়ারলাইন্সের স্বীকৃতি স্বরুপ ক্রেস্ট ও উত্তরীয় প্রদান করেন এয়ারলাইনসের (জনসংযোগ) বিভাগের মো. কামরুল ইসলাম‍‍`কে।

 

উক্ত অনুষ্ঠানে প্রবেশাধিকার সকল প্রবাসীদের জন্য উন্মুক্ত ছিলো। উৎসবের আয়োজক ভয়েজ এশিয়ার সম্পাদক বলেন, বাংলাদেশের বৈদেশিক মুদ্রা রিজার্ভের বড় একটি অংশ আসে প্রবাসী আয় থেকে। এই আয় বহুগুণে বাড়ানোর প্রত্যয়ে প্রত্যেক বছর অন্তর প্রতিটি দেশে এ উৎসবের আয়োজন করা হয় তারই একটি অংশ ছিলো মালদ্বীপ। এবং বৈধপথে রেমিট্যান্স পাঠালে বাংলাদেশ কীভাবে লাভবান হবে, এসব বিষয়ের ওপর প্রচারণামূলক কার্যক্রম রাখায় হল আমাদের মূল উদ্দেশ্য।

 

একুশে সংবাদ/ও.ফা.অ.প্রতি/পলাশ