ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি, ২০২১, ১৪ মাঘ ১৪২৭
Ekushey Sangbad
Janata Bank
করোনাভাইরাস মোকাবিলায় মাননীয় প্রধানমন্ত্রীর ৩১ নির্দেশনা

ইতালিতে রাজৈর উপজেলা কল্যাণ সমিতির আলোচনা সভা


Ekushey Sangbad
ইতালি প্রতিনিধি
১২:০৩ এএম, জানুয়ারি ৮, ২০২১
ইতালিতে রাজৈর উপজেলা কল্যাণ সমিতির আলোচনা সভা

 ইতালির বানিজ্যিক রাজধানী' মিলানের স্হানীয় একটি হলে রাজৈর উপজেলা কল্যাণ সমিতির কার্যকরী কমিটির মতবিনিময় ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৬ জানুয়ারী )  সমিতির  সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক নূরেআলম বেপারীর সঞ্চালনায় এবং প্রধান উপদেষ্টা বাবুল বেপারীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন তাপস লস্কর (উপদেষ্টা কার্যকরী কমিটি), বিশেষ অতিথি মামুন_হাওলাদার ( উপদেষ্টা কার্যকরী কমিটি) প্রধান বক্তা আকরাম বেপারী (১নম্বর সদস্য কার্যকরী কমিটি)বিশেষ বক্তা ফারুক সরদার ( ২ নম্বর সদস্য কার্যকরী কমিটি )বিশেষ বক্তা যুগ্ন সম্পাদক আরিফ মোল্লা (চুন্নু)।

এছাড়া আরও উপস্থিত ছিলেন সহ সভাপতি মাসুদ হাওলাদার,সহ সভাপতি হাসিবুল হাসান,সহ সভাপতি শাহাআলম বেপারী,সাংগঠনিক সম্পাদক শেখ নূরেআলম, সাংগঠনিক সম্পাদক আওলাদ হোসেন, আবুল হাসান ঢালী, হাসান আহমেদ, মাসুম হাওলাদার, আলম মাতুব্বর সহ প্রমূখ নেতৃবৃন্দ।

উপস্হিত বক্তারা বলেন, বিগত ১বছর পূর্ব  ০৫/০১/২০২০ইং তারিখে বিপুল সংখ্যক  লোক সমাগমের মধ্যে দিয়ে গণতান্ত্রিক ধারায় হ্যাঁ/না ভোটের মাধ্যমে এনামুল হক রাজুকে সভাপতি এবং জালাল মোড়লকে সাধারণ সম্পাদক করে ১২সদস্য বিশিষ্ট  কমিটি গঠন করা হয়।

দুঃখজনক হলেও সত্য উক্ত কমিটি বছর গড়ালেও পূর্ণাঙ্গ কমিটি গঠন করতে ব্যর্থ হয়।সংগঠনের নামের সাথে কল্যাণ শব্দটার বাস্তবায়ন করতে পারেনি।গঠিত তহবিল চলমান রাখতেও ব্যর্থ হয়। তেমন কোন কার্যকরী সভা করতে পারেনি। এমনকি বিশ্ব মহামারী করোনাকালীন দুঃসময়েও অনলাইন মিটিংয়ের মাধ্যমে সংগঠন কার্যক্রম বেগমান ঘটাতে ব্যর্থ হয়।

তদুপরি জীবন ও জীবিকার তাগিদে ইংল্যান্ডে স্থায়ীভাবে বসবাসের উদ্দেশ্য ইতালি ছেড়ে  লন্ডন চলে যায়। কিন্তুু সংগঠনের নিয়মনীতি তোয়াক্কা না করে সংগঠনের দ্বায়িত্বশীল কাউকে না বলে এমনকি তহবিল হস্তান্তর না করায়  সভাপতি এনামুল হক রাজু সংগঠনকে অকার্যকর ও স্হবরতার মুখে ঠেলে দেয়।ফলে সকল সদস্যদের মধ্যে অসন্তোষ ও ক্ষোভের সৃষ্টি হয়।

এমতাবস্থায় সংগঠনকে গতিশীল করার লক্ষে সভায় উপস্থিত সকলের মতামতের ভিত্তিতে  প্রধান উপদেষ্টা বাবুল বেপারীর ঘোষণার মাধ্যমে এনামুল হক রাজুকে  সংগঠনের সকল প্রকার কার্যক্রম থেকে অব্যাহতির আদেশ প্রদান করেন।

এছাড়া উপদেষ্টা সাইদুর রহমান, সাধারণ সম্পাদক জালাল মোড়ল, সিনিয়র সহ সভাপতি মমিনুর রহমানের অনুপস্হিতিতে পদাধিকার বলে অন্যান্যদের ভারপ্রাপ্তের দায়িত্ব পালন করার ঘোষণা দেন।

পদাধিকার বলে ভারপ্রাপ্ত সভাপতি মাসুদহাওলাদার।
ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নূরে আলম বেপারী।
সিনিয়র সহ সভাপতি হাসিবুল হাসান নিযুক্ত হন।
আগামীতে পূর্নাঙ্গ কমিটি সহ তহবিল চলমান এবং জনহিতৈষী কাজে রাজৈর উপজেলা কল্যান সমিতিকে বেগবান করার লক্ষে উপস্থিত সকলে একমত পোষণ করেন। 

একুশে সংবাদ /টি/আই