ঢাকা সোমবার, ২৫ অক্টোবর, ২০২১, ১০ কার্তিক ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

ইতালিতে কুমিল্লা জেলা সমিতি গঠন


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১০:৫৩ এএম, ১৪ ডিসেম্বর, ২০২০
ইতালিতে কুমিল্লা জেলা সমিতি গঠন

ইতালি প্রবাসীদের সুসংগঠিত করার লক্ষে ভেনিসে বসবাসরত কুমিল্লা জেলাবাসীকে এক ছাতার নীচে নিয়ে আসার প্রত‍্যয়ে  ইতালির ভেনিসে কুমিল্লা জেলা ভেনিস ইতালির আংশিক কমিটি গঠন করা হয়েছে। 

বাংলাদেশের গুরুত্বপূর্ণ তিন জেলা কুমিল্লা, চাঁদপুর এবং ব্রাহ্মণবাড়িয়ার প্রবাসীদের নিয়ে গঠিত  স্বনামধন‍্য সামাজিক সংগঠন  বৃহত্তর কুমিল্লা সমিতি ভেনিস এর অনুমোদন ক্রমে শনিবার ভেনিসের স্থানীয় একটি হলরুমে  করোনা স্বাস্থ‍্যবিধির নিয়ম মেনে আংশিক এ কমিটি গঠন করা হয়।  

বৃহত্তর কুমিল্লা সমিতি ভেনিসের  সহ সভাপতি  কুমিল্লার  সন্তান মাহবুবুর রহমানের সভাপতিত্বে এবং বৃহত্তর কুমিল্লা সমিতির প্রচার সম্পাদক নূরে আলমের পরিচালনায় বর্ধিত সভায় সকলে উম্মুক্ত  আলোচনায় অংশ নেন। 

সকলের মতামতের  ভিত্তিতে বৃহত্তর কুমিল্লা সমিতির সম্মানিত উপদেষ্টা বিশিষ্ট ব‍্যাবসায়ী কুমিল্লার সন্তান আবুল কালাম আজাদ কে সভাপতি,  মোঃ মমিন ভূইয়াকে সিনিয়র সহ-সভাপতি,  আলমগীর হোসেনকে সহ-সভাপতি,  বৃহত্তর কুমিল্লা সমিতির ১ নং সদস‍্য  বিশিষ্ট ব‍্যবসায়ী শরিফ মৃধা কে সাধারন সম্পাদক এবং  শাওন আহমেদ কে সাংগঠনিক সম্পাদক করে  বৃহত্তর কুমিল্লা সমিতি ভেনিসের তথ‍্য প্রযুক্তি সম্পাদক তাজুল ইসলাম তাজ একটি আংশিক কমিটি ঘোষনা করেন। 

এ কমিটি আগামী দুইমাসের মধ‍্যে ভেনিসে বসবাসরত কুমিল্লাবাসীকে সাথে নিয়ে একটি পূর্ণাঙ্গ কমিটি উপহার দিবে।  নবগঠিত কুমিল্লা জেলা সমিতির নেতৃবৃন্দ সকলকে শুভেচ্ছা অভিনন্দন জানিয়ে বলেন, বিজয়ের মাস ডিসেম্বরে আজ যে সমিতি গঠন করা হলো তা প্রবাসের মাটিতে বাঙালী কমিউনিটির উন্নয়নে সবসময় কাজ করে যাবে। তারা বলেন, আমরা কারো প্রতিপক্ষ নই, আমরা চাই ভেনিসে বাংলাদেশীদের সমাজ উন্নয়নে অংশীদার হতে। 

বিশেষ করে বৃহত্তর  কুমিল্লা সমিতি ভেনিসের সাথে একাত্মতা ঘোষণা করে তাদের সাথে কাজ করে যাবে বলে জানান নবনির্বাচিত কুমিল্লা জেলা সমিতি ভেনিস ইতালির নেতৃবৃন্দ।

একুশে সংবাদ/একে.ক/এস