AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বাংলাদেশ এখন দুর্নীতি চাষের উর্বর ভূমি: রিজভী


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৪:২৪ পিএম, ১৩ এপ্রিল, ২০২৪
বাংলাদেশ এখন দুর্নীতি চাষের উর্বর ভূমি: রিজভী

বাংলাদেশ এখন ব্যাপকভাবে দুর্নীতি চাষের উর্বর ভূমি। বাংলাদেশে দুর্নীতির পাহাড়ের চূড়ায় এখন ক্ষমতাসীন অবৈধ শাসকগোষ্ঠীর লোকজন অবস্থান করছে। যারা দুর্নীতির মধ্যে ভাসছে তাদের কাছে মানবাধিকার, ভোট ও মতপ্রকাশের স্বাধীনতা প্রিয় হবে কেনো- এমন প্রশ্ন করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

শনিবার (১৩ এপ্রিল) নয়াপল্টনে বিএনপির দলীয় কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এ প্রশ্ন করেন তিনি। রিজভী বলেন, বিশ্বের শীর্ষ দুর্নীতিগ্রস্ত দেশের তালিকায়ও এখন বাংলাদেশের নাম রয়েছে। ডামি সরকার জনগণের কাছে জবাবদিহি করে না, তাদের কোনো দায়বদ্ধতা নেই। জনগণের ভোটের প্রয়োজন হয় না বলেই তারা ভোটকে পাত্তা দেয় না। যারা জনগণকে ভোট থেকে বঞ্চিত করে তাদের কাছে জনগণ কিছুই আশা করতে পারে না।

বিএনপির মুখপাত্র বলেন, আন্তর্জাতিক গবেষণা সংস্থার মতে, বর্তমানে শীর্ষ দশ দুর্নীতিগ্রস্ত দেশের তালিকায় বাংলাদেশ অবস্থান করেছে। দুর্নীতির মাধ্যমে টাকা পাচার করে বিশ্বের উন্নত দেশের শীর্ষ ধনীদের মাঝেও নাম লেখাতে সক্ষম হয়েছেন ক্ষমতাসীন গোষ্ঠীর লোকজন।


তিনি বলেন, বাংলাদেশ এখন দুর্নীতিতে বিপর্যস্ত। দুর্নীতির মহাকাব্য রচিত হয়েছে বাংলাদেশে। দুর্নীতির মাধ্যমে দেশের অর্থনীতি হরিলুট করেই চলছে অবৈধ ক্ষমতাসীনরা। ক্ষমতাসীন হয়ে সরকার অবাধে জনগণের টাকা লুটে নিচ্ছে, পৃথিবীর ধনী দেশগুলোতে দুর্নীতির টাকা দিয়ে স্বর্গরাজ্য গড়ে তুলছে।

এ সময় আরও উপস্থিত ছিলেন বিএনপির স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম।

একুশে সংবাদ/ নি.২৪/ এসএডি

Link copied!