AB Bank
ঢাকা বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কুমিল্লার সংসদ সদস্য আজাদকে আ. লীগ থেকে অব্যাহতি


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৩:৫১ পিএম, ১৪ মার্চ, ২০২৪
কুমিল্লার সংসদ সদস্য আজাদকে আ. লীগ থেকে অব্যাহতি

কুমিল্লা-৪ আসনের সংসদ সদস্য আবুল কালাম আজাদকে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে। সেই সাথে তার প্রাথমিক সদস্যপদও স্থগিত করা হয়েছে।

জেলা আওয়ামী লীগ সভাপতির গাড়িতে হামলার অভিযোগে তাকে অব্যাহতি দেয়া হয়েছে বলে সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছেন দলের দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া।

বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত ওই অব্যাহতির নোটিশে বলা হয়েছে, ‘৭ মার্চ উপলক্ষে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত আলোচনা সভা শেষে আপনার (সংসদ সদস্য আজাদ) নির্দেশে জেলা আওয়ামী লীগ সভাপতি রুহুল আমিনের গাড়িতে হামলা হয়েছে, এই মর্মে কেন্দ্রীয় দপ্তরে অভিযোগ জমা হয়েছে। ওই হামলায় জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক সাইফুল ইসলাম রাজীবসহ আরও কয়েকজন মারাত্মকভাবে আহত হয়েছেন। এ ঘটনায় জেলার সাংগঠনিক সম্পাদক পদ থেকে আপনাকে সাংগঠনিক নির্দেশক্রমে অব্যাহতি দেয়া হলো।’

এছাড়া, সংগঠনের আদর্শ, শৃঙ্খলা ও স্বার্থপরিপন্থী কার্যক্রমে সম্পৃক্ত থাকার অভিযোগে কেন দল থেকে বহিষ্কার করা হবে না—তার ব্যাখ্যাসহ লিখিত জবাব আগামী ১৫ দিনের মধ্যে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি বরাবর পাঠাতে নির্দেশ দেয়া হয়।

এর আগে, আবুল কালাম আজাদকে অব্যাহতি দেয়ার কথা জানিয়ে বুধবার (১৩ মার্চ) আওয়ামী লীগের পক্ষ থেকে তাকে নোটিশ দেয়া হয়েছে। সেই সঙ্গে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে দল থেকে কেন তাকে বহিষ্কার করা হবে না, আগামী ১৫ দিনের মধ্যে সে ব্যাপারে জবাব দিতে বলা হয়েছে।


একুশে সংবাদ/স.ট.প্র/জাহা

 

Link copied!