AB Bank
ঢাকা বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিবন্ধীদের অধিকার নিশ্চিতে বদ্ধপরিকর: সমাজকল্যাণ প্রতিমন্ত্রী


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৮:১৯ পিএম, ১১ মে, ২০২৩
প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিবন্ধীদের অধিকার নিশ্চিতে বদ্ধপরিকর: সমাজকল্যাণ প্রতিমন্ত্রী

সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী মোঃ আশরাফ আলী খান খসরু বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিবন্ধী ব্যক্তিদের অধিকার নিশ্চিত করার জন্য বদ্ধপরিকর। তিনি এমন একটি বাংলাদেশের স্বপ্ন দেখেন যেখানে প্রতিবন্ধী-অপ্রতিবন্ধী নির্বিশেষে সবাই সমান। প্রধানমন্ত্রীর সেই স্বপ্নপূরণে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তিনি বলেন, ‘সমতার বাংলাদেশ ক্যাম্পেইন’ সেই লক্ষ্য অর্জনে সহায়ক ভূমিকা পালন করবে।

 

বৃহস্পতিবার (১১ মে) ঢাকার গুলশানে হোটেল আমারীতে প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য অন্তর্ভুক্তিমূলক এবং সমতার সমাজ তৈরি করার জন্য সাইটসেভার্স এর উদ্যোগে আয়োজিত ‘সমতার বাংলাদেশ ক্যাম্পেইন’ এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ সব কথা বলেন।

 

সমতার বাংলাদেশ স্টিয়ারিং কমিটির সভাপতি নাছিমা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে পরিকল্পনা কমিশনের অতিরিক্ত সচিব মোঃ নুরুল আমিন, এনডিসি, সাইটসেভার্স-এর কান্ট্রি ডিরেক্টর অমৃতা রেজিনা রোজারিও, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের যুগ্মসচিব জেসান ইসলাম, জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনের পরিচালক জেসমিন নাহার বক্তৃতা করেন। অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন সমতার বাংলাদেশ ক্যাম্পইন এর প্রধান অয়ন দেবনাথ।

 

প্রতিমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এদেশের জনগণকে স্বাধীনতা এনে দিয়েছেন এবং সংবিধানে দেশের সকল নাগরিকের সমঅধিকারের কথা নিশ্চিত করেছেন। তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এদেশের মানুষকে অর্থনৈতিক মুক্তিসহ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

 

সমাজকল্যাণ প্রতিমন্ত্রী আরো বলেন, দেশের কোনো অবহেলিত জনগোষ্ঠীকে পেছনে রেখে দেশের সামগ্রিক উন্নয়ন সম্ভব নয়। তাদেরকেও উন্নয়নের মূলস্রোতধারায় সম্পৃক্ত করতে হবে। সমতার বাংলাদেশ ক্যাম্পেইন বাংলাদেশের উন্নয়ন প্রক্রিয়ায় প্রতিবন্ধী ব্যক্তিরা যাতে পিছিয়ে না থাকে তা নিশ্চিত করার জন্য একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ। এই ক্যাম্পেইনটি প্রতিবন্ধীদের অধিকার এবং সুরক্ষা আইন, প্রতিবন্ধী জাতীয় কর্মপরিকল্পনার কার্যকর বাস্তবায়ন নিশ্চিতে কাজ করবে এবং প্রতিবন্ধীদের অধিকার সম্পর্কে সচেতনতা বৃদ্ধিতে অবদান রাখবে বলে তিনি উল্লেখ করেন।

 

একুশে সংবাদ/আ.জ.প্র/জাহাঙ্গীর

Link copied!